×

জাতীয়

আওয়ামী লীগের বিজয় নিশ্চিতে ছাত্রসমাবেশের ঘোষণা ছাত্রলীগের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ আগস্ট ২০২৩, ০৩:৩৩ পিএম

আওয়ামী লীগের বিজয় নিশ্চিতে ছাত্রসমাবেশের ঘোষণা ছাত্রলীগের

ছবি: ভোরের কাগজ

আওয়ামী লীগের বিজয় নিশ্চিতে ছাত্রসমাবেশের ঘোষণা ছাত্রলীগের

ছবি: ভোরের কাগজ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিজয় এনে দিতে আগামী ১ সেপ্টেম্বর ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে 'স্মরণকালের সর্ববৃহৎ' ছাত্রসমাবেশ করবে ছাত্রলীগ।

আওয়ামী লীগের জয় নিশ্চিত করতে সেই ছাত্রসমাবেশে তৃণমূল পর্যায়ের নেতৃবৃন্দও শপথ নেবেন বলে জানায় কেন্দ্রীয় ছাত্রলীগ।

শনিবার (২৬ আগস্ট) বেলা সাড়ে ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিনে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের প্রতি শ্রদ্ধা জানিয়ে সর্ববৃহৎ ছাত্র সমাবেশ’ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে একথা বলেন সংগঠনটির সভাপতি সাদ্দাম হোসেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন।

তিনি বলেন, স্মরণকালের সর্ববৃহৎ ছাত্রসমাবেশ সফল করতে বাংলাদেশ ছাত্রলীগের সর্বাত্মক প্রস্তুতি নিচ্ছে। এ লক্ষ্যে গত ১০ আগস্ট কেন্দ্রীয় নির্বাহী সংসদের প্রস্তুতি সভা হয়। ১৮ আগস্ট বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। এরই মধ্যে কেন্দ্রীয় নেতাদের নেতৃত্বে ১২৭টি সমন্বয় টিম গঠিত হয়েছে। এর মাধ্যমে সারাদেশ থেকে শিক্ষার্থী বন্ধুদের সুশৃঙ্খলভাবে ছাত্র সমাবেশে স্বাগত জানানো হবে। একই সঙ্গে দেশের প্রতিটি জেলায়, প্রতিটি উপজেলায়, প্রতিটি ইউনিয়নে, প্রতিটি গ্রামে পহেলা সেপ্টেম্বর শেখ হাসিনার ছাত্রসমাবেশ সম্পর্কে বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরা দিনরাত প্রচারণা চালাচ্ছে।

[caption id="attachment_459443" align="aligncenter" width="609"] ছবি: ভোরের কাগজ[/caption]

সাদ্দাম হোসেন আরো বলেন, পহেলা সেপ্টেম্বর সারাদেশ থেকে পাঁচ লক্ষাধিক শিক্ষার্থী এই ছাত্রসমাবেশে অংশ নেবেন। এই ছাত্রসমাবেশ থেকে শিক্ষার্থীরা শেখ হাসিনাকে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয় উপহার দেয়ার শপথ নেবে।

ছাত্রলীগের ছাত্রসমাবেশটি বিএনপি-জামায়াতের জন্য আল্টিমেটাম উল্লেখ করে সাদ্দাম আরো বলেন, আগামী ১লা সেপ্টেম্বরের ছাত্র সমাবেশ হবে এ দেশ ও মানুষের চিরশত্রু, মানবতাবিরোধী, যুদ্ধাপরাধী, জঙ্গি-সন্ত্রাসী, দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ন বিএনপি-জামায়াতের জন্য একটি আল্টিমেটাম। এ ছাত্র সমাবেশ থেকে দেশের শিক্ষার্থী বন্ধুরা, তরুণ প্রজন্মের প্রতিনিধিরা দেশবিরোধী এই অপশক্তির বিরুদ্ধে নিজেদের চূড়ান্ত অনাস্থা জ্ঞাপন করবে।

সাদ্দাম বলেন, এই সমাবেশে সারা দেশ থেকে প্রায় পাঁচ লাখের বেশি শিক্ষার্থী বন্ধু, তরুণ প্রজন্মের প্রতিনিধিরা উপস্থিত হবেন। আপনারা জানেন, আগে এই ছাত্র সমাবেশের তারিখ ৩১ আগস্ট নির্ধারণ করা হলেও সেদিন সরকারি কর্মদিবস হওয়ায় এবং চলমান এইচএসসি পরীক্ষার্থীদের সুবিধার্থে ও জনদুর্ভোগ লাঘবের উদ্দেশ্যে তা একদিন পিছিয়ে ১ সেপ্টেম্বর করা হয়েছে। বাংলাদেশ ছাত্রলীগ যে শিক্ষার্থীবান্ধব শ্রেষ্ঠ সংগঠন এবং সাধারণ জনসাধারণের সুবিধাকে সর্বাধিক গুরুত্ব দেয় এ সিদ্ধান্ত তারই বহিঃপ্রকাশ।

সংবাদ সম্মেলনে ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মাজহারুল কবির শয়ন, সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি রিয়াজ মাহমুদ, সাধারণ সম্পাদক সাগর আহমেদ শামীম, দক্ষিণের সভাপতি রাজিবুল ইসলাম বাপ্পি ও সাধারণ সম্পাদক সজল কুন্ডু প্রমুখ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App