×

জাতীয়

গৌরনদীতে গ্রিন লাইনের চলন্ত বাসে আগুন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ আগস্ট ২০২৩, ০৫:৫০ এএম

গৌরনদীতে গ্রিন লাইনের চলন্ত বাসে আগুন

ছবি: সংগৃহীত

বরিশালগামী গ্রিন লাইন পরিবহনের একটি চলন্ত বাসে আগুন লাগার ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) রাত সোয়া ১২টার দিকে গৌরনদী এলাকায় এই দুর্ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন গৌরনদী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম রসুল মোল্লা। আগুন লাগার ঘটনার করণ বলা যাচ্ছে না উল্লেখ করে তিনি বলেন, কীভাবে আগুন লেগেছে সেটি নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে প্রত্যক্ষদর্শী ও যাত্রীরা জানিয়েছেন, গাড়িটির এসিতে যান্ত্রিক ত্রুটি দেখা দিয়ে পেছনে ইঞ্জিনের জায়গা থেকে আগুন লেগে পুরো গাড়িতে ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে হাইওয়ে পুলিশ, ফায়ার সার্ভিস ঘটনাস্থলে উপস্থিত হয়। বর্তমানে আগুন নিয়ন্ত্রণে ও সড়কের যান চলাচল স্বাভাবিক রয়েছে।

আগুন লাগার ঘটনায় ক্ষয়ক্ষতির বিষয়ে গৌরনদী ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সাব স্টেশন অফিসার আকতার উদ্দিন জানান, গাড়িটি আগুনে বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে যাত্রীদের নিরাপদে, হতাহত ছাড়াই উদ্ধার করা সম্ভব হয়েছে। এখন পর্যন্ত ধারণা করা হচ্ছে ইঞ্জিনের ত্রুটির কারণে আগুনের ঘটনা ঘটেছে।

এদিকে, প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকা থেকে ছেড়ে আসা গ্রিন লাইন বিজনেস ক্লাসের বাসটি গৌরনদীর এলাহি রেস্টুরেন্টে সংলগ্ন এলাকায় পৌঁছাতেই বিকট শব্দে পেছনে আগুন লেগে যায়। গাড়ির স্টাফরা দ্রুত দরজা খুলে যাত্রীদের নামিয়ে দেন। বাসটিতে ১৫-১৬ জন যাত্রী ছিল বলে জানা গেছে। প্রথমে আশপাশের লোকজন নিজেরা আগুন নেভানোর চেষ্টা চালালেও আগুনের মাত্রা বেড়ে যাওয়ায় ফায়ার সার্ভিসে খবর দেয়া হয়। পরে ফায়ার সার্ভিসকর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App