×

জাতীয়

জবি ছাত্রলীগের সহ-সভাপতি মিঠুন বাড়ৈকে অব্যাহতি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ আগস্ট ২০২৩, ০৬:৫৪ পিএম

জবি ছাত্রলীগের সহ-সভাপতি মিঠুন বাড়ৈকে অব্যাহতি

জবি ছাত্রলীগের সহ-সভাপতি মিঠুন বাড়ৈকে অব্যাহতি। ছবি: ভোরের কাগজ

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ সভাপতি মিঠুন বাড়ৈ-কে সংগঠন থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহিম ফরাজি ও সাধারণ সম্পাদক এসএম আকতার হোসাইন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সংগঠন বিরোধী, শৃঙ্খলা পরিপন্থী, অপরাধমূলক এবং সংগঠনের মর্যাদা ক্ষুণ্ণ হয় এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে মিঠুন বাড়ৈকে (সহ-সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা) জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ থেকে অব্যাহতি দেয়া হলো। সেই সাথে স্থায়ী বহিষ্কারের জন্য বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ বরাবর সুপারিশ করা হলো।

অব্যাহতি পাওয়া জবি শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মিঠুন বাড়ৈ বলেন, গঠনতন্ত্র অনুসারে আমাকে অব্যাহতি দেয়ার এখতিয়ার শাখা ছাত্রলীগের নেই। কিন্তু আমাকে কোন কারণ দর্শনো বাদেই আমার বিরুদ্ধে কি অভিযোগ তা না জানিয়ে ও ছাত্রলীগের গঠনতন্ত্রকে উপেক্ষা করে রাজনৈতিক পূর্ব শত্রুতা থেকে এটা করছে। তারা মূলত আগামী নির্বাচনে মাননীয় প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী না করতে ডেডিকেটেড কর্মীদের ছাঁটাই মিশনে নেমেছে। অথচ ছাত্র অধিকার পরিষদ, শিবির ও বিবাহিত কর্মীরা ছাত্রলীগের গ্রুপ চালাচ্ছে। এছাড়া তারা সংখ্যালঘু কর্মীদের ওপর নিপীড়ন করছে।

এ বিষয়ে জবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম আক্তার হোসাইন বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নাম ভাঙিয়ে মিঠুন বাড়ৈ ক্যাম্পাসের ভিতরে ও বাহিরে নানা রকমের অপরাধ কার্যক্রম পরিচালনা করে। ক্যাম্পাসের আশেপাশে ব্যবসায়ীদের সাথেও তার অসৌজন্যমূলক আচরণের সুনির্দিষ্ট অভিযোগ আমাদের কাছে আছে। এছাড়াও ছাত্রলীগের নারী নেত্রীদের সাথেও সে বিভিন্ন সময়ে খারাপ ব্যবহার করেছে। এ সকল অভিযোগের প্রেক্ষিতে কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদককে অভিহিত করেই আমরা এ সিদ্ধান্ত নিয়েছি। আরও অনেকের বিরুদ্ধে এ রকম অভিযোগ আমাদের কাছে এসেছে। সুনির্দিষ্ট প্রমানের ভিত্তিতে পরবর্তীতে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App