×

জাতীয়

১০ প্রতিষ্ঠানকে সাড়ে ৩১ লাখ টাকা জরিমানা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ আগস্ট ২০২৩, ০৬:৩১ পিএম

১০ প্রতিষ্ঠানকে সাড়ে ৩১ লাখ টাকা জরিমানা

রাজধানীর যাত্রাবাড়ী, কদমতলী ও ডেমরা এলাকায় অভিযান চালিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। ছবি: ভোরের কাগজ

রাজধানীর যাত্রাবাড়ী, কদমতলী ও ডেমরা এলাকায় অভিযান চালিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এ সময় অনুমোদনহীন নকল বৈদ্যুতিক সরঞ্জামাদি, প্লাস্টিকের পাইপ ও ভেজাল ভোজ্যতেল উৎপাদন, মজুদ এবং বিক্রি করার অপরাধে ১০টি প্রতিষ্ঠানকে ৩১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। র‌্যাব-১০ এর কমান্ডিং অফিসার (সিও) অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন গতকাল বৃহস্পতিবার (২৪ আগস্ট) বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।

সিও বলেন, বুধবার সকাল ১০টা থেকে আজ ভোর পর্যন্ত বিএসটিআইয়ের প্রতিনিধির উপস্থিতিতে র‌্যাব-১০ এর সহায়তা সদরদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম রাজধানীর যাত্রাবাড়ী, কদমতলী ও ডেমরা এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। এ সময় অনুমোদনহীন নকল বৈদ্যুতিক সরঞ্জামাদি, প্লাস্টিকের পাইপ ও ভেজাল ভোজ্যতেল উৎপাদন, মজুদ এবং বিক্রি করার অপরাধে কোয়ালিটি মেটালকে ১ লাখ টাকা, অন্নেশা কর্পোরেশনকে ১০ লাখ টাকা, ন্যাং-ফ্যাং ক্যাবলসকে ২ লাখ টাকা, ফাহিম প্লাস্টিককে ২ লাখ ৫০ হাজার টাকা, সাবিয়া এন্ড সামিয়া পাইপকে ২ লাখ ৫০ হাজার টাকা, শাফায়াত কনজিউমার প্রোডাক্টসকে ২ লাখ টাকা, রেনটা ফুড এন্ড কনজিউমারকে ২ লাখ টাকা, তৃশা ইলেকট্রো প্রোডাক্টসকে ৫ লাখ টাকা, হুদা ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে ২ লাখ টাকা ও রিয়াল পলিমার এন্ড পাইপকে ২ লাখ ৫০ হাজার টাকা করে মোট ৩১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করে। এছাড়া প্রায় ৫০ হাজার টাকা মূল্যের নকল বৈদ্যুতিক সরঞ্জামাদি ও ভেজাল ভোজ্যতেল জব্দ এবং ধ্বংস করা হয়।

তিনি আরও বলেন, দীর্ঘদিন ধরে এই প্রতিষ্ঠানগুলো অনুমোদনহীন নকল বৈদ্যুতিক সরঞ্জামাদি, প্লাস্টিকের পাইপ ও ভেজাল ভোজ্যতেল উৎপাদন, মজুদ এবং বাজারজাত করে আসছিল। এমন অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App