×

জাতীয়

দেশকে অস্থিতিশীলের চেষ্টা করছে তারেক রহমান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ আগস্ট ২০২৩, ০৬:০৪ পিএম

দেশকে অস্থিতিশীলের চেষ্টা করছে তারেক রহমান

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় বক্তব্য রাখছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক। ছবি: জবি প্রতিনিধি

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, ১৫ আগস্টের মাস্টারপ্ল্যান করেছিল জিয়াউর রহমান। আর ২১ শে আগস্টের মূল পরিকল্পনাকারী তারেক রহমান। তারেক রহমান আবার দেশকে অস্থির করার পরিকল্পনা করছে। তারই প্রমাণ গত পাঁচ দিন আগে ছয় ছাত্রদল নেতার অস্ত্রসহ আটক। কিন্তু দেশকে আর কখনো অস্থিতিকর পরিস্থিতি সৃষ্টি করতে দেয়া হবে না।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষে শাখা ছাত্রলীগ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নানক আরও বলেন, ১৯৭১ সালে পাকিস্তানের পক্ষে যুক্তরাষ্ট্র সপ্তম নৌ বহর পাঠানোর পরও যে শোচনীয় পরাজয় হয়েছে তা মেনে নিতে না পেরেই ১৫ আগস্ট ঘটানো হয়েছে। পরাজয়ের পরে হেনরী কিসিঞ্জার ও জিয়াউর রহমানসহ পাকিস্তানি এজেন্টরা মিলে এ হত্যাকাণ্ড সংঘটিত করে।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহার উদ্দিন নাসিম বলেন, তারেক রহমান বিদেশে বসে আজকে যে এত বড় বড় কথা বলেন, পারলে দেশে এসে রাজনীতি করেন। সে সাহস তো আর নেই। তারেক আর কখনো রাজনীতি করবে না বলে দেশ থেকে মুচলেকা দিয়ে পালিয়ে গেছে। কিন্তু আবারো সে দেশের রাজনীতিতে বিদেশে বসে সক্রিয় হওয়ার চেষ্টা করছেন। কিন্তু তাকে আর বাংলার জনগণ এদেশের রাজনীতিতে জায়গা দিবে না।

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট নাজিবুল্লাহর হিরু বলেন, আজকে যারা মানবাধিকারের সবক দিতে আমাদের কাছে আসো তাদের কাছে আমার প্রশ্ন এদেশে যে ৭১ সালে এদেশে এত বড় একটি গণহত্যা হলো তখন তোমাদের মানবাধিকার কোথায় গেলো। ৭৫ এর ১৫ আগস্ট শিশু রাসেল সহ বঙ্গবন্ধুসহ পরিবারকে যারা নির্মম ভাবে হত্যা করেছে তাদেরকেই তোমরা আশ্রয় প্রদান করেছো। ২১ আগস্ট গ্রেনেড হামলার যে নেতৃত্ব দিয়েছে তাকেই আশ্রয় প্রদান করেছো। এটা কেন তোমাদের মানবাধিকারের না ডাবল স্টার্ন্ডার্ড না? কেনো তোমাদের এ দ্বৈত নীতি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসাইন বলেন, আজকে যখন মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশকে একটি কল্যাণকর রাষ্ট্র গঠনের দিকে নিয়ে যাচ্ছে তখনই বিএনপি জামাত দেশকে পিছিয়ে নেয়ার জন্য নানা যড়যন্ত্র করে চলছে। বন্যেরা যেমন বনে সুন্দর তারেক জিয়া তেমনি কারাগারে সুন্দর। কোন খুনিকে বাংলাদেশের মানুষ এদেশে রাজনীতি করতে দিবে না। এটার কোন সুযোগ এ দেশে নেই।

এ সময় বিশেষ অতিথির বক্তব্য বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান বলেন, শেখ হাসিনা আজকে দেশের মানুষকে দিয়ে যাচ্ছে সর্বজনীন পেনশন আর খালেদা জিয়া দিয়েছে টেনশন। শেখ হাসিনা দেশের মানুষকে দিয়েছে পদ্মা সেতু আর খালেদা জিয়া ও তার যুবরাজ দেশের টাকাকে কিভাবে বিদেশে পাচার করা যায় তার অদৃশ্য সেতু। মাননীয় প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে বাংলাদেশ ছাত্রলীগ সর্বদা কাজ করে যাবে।

অনুষ্ঠানে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি ইব্রাহিম ফরাজীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এস এম আক্তার হোসাইনের সঞ্চালনায় সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামাল উদ্দীন আহমেদ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App