×

জাতীয়

নেপের ৪টি আঞ্চলিক কার্যালয় স্থাপন করা হবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ আগস্ট ২০২৩, ০৬:৪৪ পিএম

নেপের ৪টি আঞ্চলিক কার্যালয় স্থাপন করা হবে

ছবি: ভোরের কাগজ

প্রাথমিক ও গণশিক্ষা সচিব ফরিদ আহাম্মদ বলেছেন, জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমি-নেপ এর কর্মকাণ্ডে গতিশীলতা, প্রসার এবং গবেষণা কার্যক্রমকে ছড়িয়ে দেবার লক্ষ্যে ময়মনসিংহের সদর দপ্তরের পাশাপাশি ৪টি আঞ্চলিক অফিস স্থাপন করা হবে। এর মধ্যদিয়ে শিক্ষা ও গবেষণা কর্মকাণ্ডে এ প্রতিষ্ঠান একটি প্রথম সারির প্রতিষ্ঠান হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করতে সক্ষম হবে। এ জন্য নেপ আইন সংশোধন করে যুযোপযোগী করার উদ্যোগ নেয়া হয়েছে।

মঙ্গলবার (২২ আগস্ট) সকালে ঢাকা পিটিআই মিলনায়তনে নেপ আয়োজিত গবেষণা প্রতিবেদন উপস্থাপন বিষয়ক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

তিনি বলেন, পরিবর্তিত প্রেক্ষাপটে আগামীর চ্যালেঞ্জ মোকাবেলা করে নিরন্তর এগিয়ে যেতে শিক্ষার কোন বিকল্প নেই। সময়ের সাথে বদলে যাওয়া পৃথিবীর শিক্ষার স্বরূপ ও গতি প্রকৃতি কেমন হবে তা নিরূপন করতে নিরন্তর গবেষণার কোন বিকল্প নেই। গবেষণার মাধ্যমে একদল মেধাবী, দক্ষ, আধুনিক চিন্তা-চেতনায় উদ্দীপ্ত, দেশপ্রেমে উদ্বুদ্ধ গবেষক তৈরি হবে যারা প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করে সমস্যা সমাধানে প্রস্তুত আগামী প্রজন্ম গড়ে তুলবে।

সেমিনারে Bangla Reading Fluency: A Way Out to Improve the Situation. Setting Reading Fluency Benchmark in Bangla for the Students of Grade 3 and Grade 5. Measuring Teacher Effectiveness for Primary Teachers in Bangladesh. Weakness of Grade Three Students in Mathematics: Causes and Remedies. এ চারটি বিষয়ে গবেষণা প্রতিবেদন উপস্থাপন করা হয়।

নেপ’র মহাপরিচালক মো. শাহ আলমের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথির বক্তৃতা করেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App