×

জাতীয়

২১ আগস্ট গ্রেনেড হামলা শেখ হাসিনা হত্যার নীল নকশা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ আগস্ট ২০২৩, ০৬:৩৫ পিএম

২১ আগস্ট গ্রেনেড হামলা শেখ হাসিনা হত্যার নীল নকশা

ছবি: ভোরের কাগজ

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু এমপি বলেন, আগস্ট মাস বাঙালি জাতির রক্তক্ষরণের মাস। ১৫ আগস্টের হত্যাকান্ডের ধারাবাহিকতায় সংগঠিত হয় ২১ আগস্টের গ্রেনেড হামলা। বিএনপি-জামায়াত সরকার আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করতেই এই অপচেষ্টা চালায়। গ্রেনেড হামলার পর উপর্যুপরি গুলি করে শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করা হয়। এতেই প্রমানিত হয় এটি ছিল শেখ হাসিনাকে হত্যার নীল নকশা।

মঙ্গলবার (২২ আগস্ট) পাবনা জেলার বেড়া উপজেলার কৈটোলায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব বালিকা বিদ্যালয়ে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিল-২০২৩ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় ডেপুটি স্পিকার এসব কথা বলেন।

ডেপুটি স্পিকার বলেন, বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে একটি গোষ্ঠী এদেশে পাকিস্থানী সরকার কায়েম করতে চেয়েছিল। তারা এদেশের উন্নয়নকে পেছনে নিয়ে যেতে চেয়েছিলো। কিন্তু শেখ হাসিনা অনেক প্রতিকূলতার মধ্য দিয়ে দেশে ফিরে এলেন। জাতির পিতা হত্যার বিচার করলেন এদেশের মাটিতেই। বাংলাদেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে দিন রাত কাজ করে যাচ্ছেন তিনি।

এর আগে ডেপুটি স্পিকার হাঁটুরিয়া-নাকালিয়া ইউনিয়ন পরিষদের উদ্যোগে আয়োজিত দরিদ্র জনগোষ্ঠীর মাঝে চাল বিতরণ করেন।

কৈটোলা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. আবু সামা মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে স্কুলের শিক্ষক-শিক্ষার্থীসহ স্থানীয় নির্বাচিত প্রতিনিধিগণ, স্থানীয় গন্যমান্য ব্যক্তি ও গণমাধ্যমকর্মীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App