×

জাতীয়

বিচারপতির পদত্যাগ দাবি আদালত আবমাননা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ আগস্ট ২০২৩, ০৫:০৬ পিএম

বিচারপতির পদত্যাগ দাবি আদালত আবমাননা

ছবি: সংগৃহীত

জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্টের আপিল বিভাগের দুই বিচারপতির পদত্যাগের যে দাবি তুলেছেন সেটা আদালত অবমাননা বলে অভিযোগ করেছে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি। তারা বলেন, বিচারপতিদের সম্পর্কে কটূক্তি করে জাতীয় আইনজীবী ফোরাম ও তাদের নেতৃত্ব গর্হিত কাজ করেছেন এবং সুস্পষ্টভাবে আদালত অবমাননা করেছেন।

রবিবার (২০ আগস্ট) সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির ব্যানারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সমিতির এ অভিযোগ উত্থাপন করেন। সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি মো. মোমতাজ উদ্দিন ফকিরের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বারের নির্বাচিত কার্যকরী পরিষদের সদস্যরা।

বিচারকদের শপথবদ্ধ রাজনীতিবিদ ও বিচারপতি আবু জাফর সিদ্দিকী বিদেশি শক্তির মাথা ঘামানো নিয়ে গত ১৫ আগস্ট শোক দিবসের আলোচনায় সভায় বক্তব্য দেন বিচারপতি এম ইনায়েতুর রহিম। জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সংবাদ সম্মেলন করে এ বক্তব্যকে দুই বিচারপতির শপথ ভঙ্গ হয়েছে অভিযোগ তুলে তাদের পদত্যাগ দাবি করেন।

বিষয়টি উল্লেখ করে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সম্পাদক আব্দুন নূর দুলাল বলেন, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী সম্পর্কে কটূক্তি করেন ও তাদের পদত্যাগ দাবি করে সারা দেশে বিশৃঙ্খলা ও নৈরাজ্য সৃষ্টির অপচেষ্টায় লিপ্ত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App