×

জাতীয়

সরকারকে লাল কার্ড দেখিয়ে দিয়েছে জনগণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ আগস্ট ২০২৩, ০৬:৫৮ পিএম

সরকারকে লাল কার্ড দেখিয়ে দিয়েছে জনগণ

ছবি: ভোরের কাগজ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, সংসদের ভেতরে যারা আছেন তারা বিনা ভোটের সাংসদ। দেশের সার্বভৌমত্বের মালিক হচ্ছে জনগণ। সরকারকে জনগণ লাল কার্ড দেখিয়েছে। এ সরকারের প্রতি মানুষের আস্থা নেই।

শুক্রবার (১৮ আগস্ট) বিকেলে রাজধানীর গুলশান ১-এ গণমিছিলপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে এসব কথা বলেন তিনি।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তিসহ সরকার পতনের একদফা দাবিতে রাজধানীতে এ গণমিছিল আয়োজন করা হয়। গণমিছিলটি গুলশান ১ নং মোড় থেকে শুরু হয়ে মহাখালী বাস টার্মিনালে গিয়ে শেষ হয়। মিছিলে বিএনপি ও অঙ্গ সংগঠনের বিপুলসংখ্যক নেতাকর্মী অংশ নেন।

মঈন বলেন, সরকার দেশে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করেছে। জনগণের ভোটাধিকার কেড়ে নিয়েছে। এরা (সরকার) বিরোধীমত সহ্য করতে পারে না, এটি তাদের অতীত ইতিহাস। সরকার আজ জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে। তাই দমন-পীড়নের মাধ্যমে জোড় করে ক্ষমতায় থাকতে চায়।

তিনি বলেন, আজকে সকল গণতন্ত্রমনা রাজনৈতিক দল ও জনগোষ্ঠী গণতন্ত্র পুনরুদ্ধারে আন্দোলনে রাজপথে সংগ্রাম করে যাচ্ছে। জনতার আন্দোলন কখনও বৃথা যায় না। মানুষ আজ মুক্তি চায়, মুক্ত নিঃশ্বাস নিতে চায়। এই সরকার যত দ্রুত বিদায় নেবে দেশ ও জনগণের ততই মঙ্গল।

ঢাকা মহানগর উত্তরে আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। এতে আরো বক্তব্য রাখেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, বিএনপির কোষাধ্যক্ষ রাশেদুজ্জামান মিল্লাত, যুগ্ম-সচিব মজিবুর রহমান সারোয়ার প্রমুখ। সমাবেশ পরিচালনা করেন ঢাকা মহানগর বিএনপি উত্তরে সদস্য সচিব আমিনুল হক।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App