×

জাতীয়

বাবার লাশ উঠানে রেখে পরীক্ষা কেন্দ্রে মেয়ে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ আগস্ট ২০২৩, ০১:৩৪ পিএম

বাবার লাশ উঠানে রেখে পরীক্ষা কেন্দ্রে মেয়ে

লালমনিরহাটের হাতীবান্ধায় বাবার লাশ উঠানে রেখে এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছেন মেয়ে। স্বজন ও প্রতিবেশীদের মাঝে যখন শোকের মাতম চলছে তখন মেয়ে শাহানাজ ২০ কিলোমিটার দূরে যেয়ে অংশ নেন পরীক্ষায় ।

শাহনাজ শোকার্ত গলায় জানায়, তার বাবা  শাহেদ আলীর (৫০) ইচ্ছাপূরণ করতেই সে পরীক্ষায় অংশ নিয়েছেন। পরে পরীক্ষা শেষে তিনি বাড়ি ফিরলে তার বাবার জানাজা ও দাফন কাজ শেষ করা হয়। পরিবারে দুই ছেলে ও এক মেয়ের মধ্যে শাহনাজ ছোট। শাহেদ আলী নিজ বাড়িতে বৃহস্পতিবার (১৭ আগস্ট) ভোরে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

এদিকে একই দিন হাতীবান্ধা মহিলা ডিগ্রি কলেজ কেন্দ্রে এইচএসসি পরীক্ষায় অংশ নেন শাহানাজ। তিনি উপজেলার সরকারি আলিমুদ্দিন কলেজের বিজ্ঞান বিভাগের ছাত্রী।

জানা গেছে, উপজেলার বড়খাতা ইউনিয়নের দোলাপাড়া এলাকার বাসিন্দা শাহেদ আলী একজন শারীরিক প্রতিবন্ধী ছিলেন। পেশায় ছিলেন কাঠ ব্যবসায়ি। তার পরেও মেয়েকে উচ্চশিক্ষায় শিক্ষিত করার স্বপ্ন দেখেছিলেন তিনি।

হাতীবান্ধা মহিলা কলেজের অধ্যক্ষ ও কেন্দ্র সচিব মোতাহার হোসেন লাভলু বলেন, বাবাকে হারানো যেকোনো সন্তানের জন্য খুবই কষ্টদায়ক। এরপরও শাহানাজ তার বাবা হারানোর কষ্ট নিয়ে পরীক্ষা দিচ্ছেন।

এ বিষয়ে হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজির হোসেন বলেন, 'শাহনাজ পরীক্ষা দিতে আসার পর জানতে পেরেছি। তাকে সান্ত্বনা দিয়েছি।'

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App