×

জাতীয়

আওয়ামী লীগের সঙ্গে রাজনীতির সম্পর্ক নেই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ আগস্ট ২০২৩, ০৮:০০ পিএম

আওয়ামী লীগের সঙ্গে রাজনীতির সম্পর্ক নেই

জাতীয় সমাজতান্ত্রিক দলের উদ্যোগে সিরাজুল আলম খান এবং আগামীর বাংলাদেশ শীর্ষক আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী আমির খসরু। ছবি: ভোরের কাগজ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, স্বয়ং আওয়ামী লীগের প্রধান তিনি নির্বাচনে বিশ্বাস করেন না। আইনের শাসন, মানবাধিকার বিশ্বাস করেন না। এদের সঙ্গে রাজনীতির কোন সম্পর্ক নাই।

তিনি বলেছেন, আওয়ামী লীগ বলে কোন রাজনৈতিক দল আছে আমার সেটা মনে হয় না। কারণ এ দলের নেতাকর্মীরা শুধু শিখেছে কিভাবে ভোট চুরি করতে হয়।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি এর উদ্যোগে সিরাজুল আলম খান এবং আগামীর বাংলাদেশ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রবের সভাপতিত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন ভাসানী অনুসারী পরিষদের আহবায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক এডভোকেট হাসনাত কাইয়ুম, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জুনায়েদ সাকি প্রমুখ।

খসরু বলেন, বর্তমানে এই দেশটা চালাচ্ছে কিছু দুর্নীতিবাজ ব্যবসায়ী। তারা নিজেদের ব্যবসা যেভাবে চালায় সেই ভাবে দেশটাও চালানোর চেষ্টা করছে। ব্যাংক লুটপাট, শেয়ার মার্কেট লুটপাট, মেগা প্রজেক্টের নামে লুটপাট করছে। এইভাবে তারা লুটপাট করছে কিন্তু প্রশ্ন করা যাবে না।

বিএনপির এই নেতা বলেন, সংসদের ৩০০ আসনের মধ্যে দেখেন ৭০ থেকে ৮০ পার্সেন্ট ব্যবসায়ী। তারা কোন রাজনীতিবিদ না। কিন্তু তারাই দেশ পরিচালনা করছে।

তিনি আরও বলেন, স্বয়ং আওয়ামী লীগের প্রধান তিনি নির্বাচনে বিশ্বাস করেন না। তিনি আইনের শাসন, মানবাধিকার বিশ্বাস করেন না। বিশ্বে এরকম কোন দেশ আছে এ রকম কোন দল আছে যাদেরকে রাজনীতিবিদ বলা যাবে? এদের সাথে রাজনীতির কোন সম্পর্ক নাই। এরা দখলদার।

খসরু আরো বলেন, ইতিহাস লিখবেন ইতিহাসবিদরা কিন্তু যদি রাজনীতিবিদরা ইতিহাস লেখে তাহলে সেটার ইতিহাস থাকে না। বিশেষ করে বর্তমানে ভোট ডাকাত ফ্যাসিবাদী অবৈধ সরকার এর রাজনীতিবিদরা যদি ইতিহাস লেখেন তাহলে সেটা তো আরো বেশি ইতিহাস থাকে না। ইতিহাস ভালো থাকে না। এটা বর্তমানে বাংলাদেশে হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App