×

জাতীয়

বিএনপি যুদ্ধাপরাধীদের মুখপাত্র

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ আগস্ট ২০২৩, ০৭:৪২ পিএম

বিএনপি যুদ্ধাপরাধীদের মুখপাত্র

ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন। ছবি: সংগৃহীত

বিএনপি যুদ্ধাপরাধীদের মুখপাত্র

ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন বলেছেন, আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত শীর্ষ এক যুদ্ধাপরাধীর মৃত্যুতে বিএনপি শোকবার্তা দেয়ায় বুঝা যায়, তারা গণতন্ত্রের মুখপাত্র নয় বরং যুদ্ধাপরাধীদের মুখপাত্র।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রাজু ভাস্কর্যের পাদদেশে ছাত্রলীগ আয়োজিত পদযাত্রা পরবর্তী সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এ কথা জানান।

‘২০০৫ সালে বিএনপি-জামায়াত সরকারের প্রত্যক্ষ মদদে দেশব্যাপী সিরিজ বোমা হামলা ও স্বাধীনতাবিরোধী-যুদ্ধাপরাধীদের সমর্থন আস্ফালনের প্রতিবাদে ছাত্রসমাজের পদযাত্রা’ মধুর ক্যান্টিন থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে রাজু ভাস্কর্যের পাদদেশে গিয়ে একটি সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

বিএনপি যুদ্ধাপরাধীদের মুখপাত্র

বক্তব্য প্রদানকালে সাদ্দাম হোসেন বলেন, আসুন আমরা এই সন্ত্রাসী-জঙ্গিবাদী কর্মকাণ্ডের বিরুদ্ধে ঘৃণা প্রকাশ করি। এসব রাজনৈতিক দলের বিরুদ্ধে আমরা ঐক্যবদ্ধ হই। যুদ্ধাপরাধীদের বাঁচানোর জন্য অনেক কর্মকাণ্ড তারা পরিচালনা করেছে, লবিস্ট নিয়োগ করেছে। টাকা-পয়সা দিয়েছে।

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় কার্যকর করতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফেরাতে ছাত্রলীগ টিকিটের ব্যবস্থা করবে উল্লেখ করে সাদ্দাম হোসেন আরও বলেন, বাংলাদেশের সরকারের কাছে আহ্বান, অনতিবিলম্বে ২১ আগস্ট গ্রেনেড হামলার মাস্টারমাইন্ড তারেক রহমানকে যেন বিচারের আওতায় নিয়ে আসা হয়। ঢাকা-লন্ডন এয়ার টিকিটের ব্যবস্থা বাংলাদেশ ছাত্রলীগ করে দেবে। তাকে নিয়ে আসা হোক। আইনের শাসন প্রতিষ্ঠার জন্য তারেক রহমানকে বাংলাদেশে নিয়ে আসুন। তাকে এনে বিচারের রায় কার্যকর করা হোক।

সমাবেশে ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন ও সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত বক্তব্য রাখেন। এছাড়াও সমাবেশে ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল ইউনিট ও ঢাকা মহানগরের নেতাকর্মীরা অংশ নেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App