×

জাতীয়

জেএমবির বোমা হামলার পৃষ্ঠপোষক বিএনপি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ আগস্ট ২০২৩, ০৭:০৪ পিএম

জেএমবির বোমা হামলার পৃষ্ঠপোষক বিএনপি

বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ছবি: ভোরের কাগজ

বিএনপি জেএমবির বোমা হামলার পৃষ্ঠপোষক ছিল বলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপি যতদিন বাংলাদেশে থাকবে ততদিন সব অপশক্তি বিএনপির নেতৃত্বে বাংলাদেশ ধ্বংসের ষড়যন্ত্র করবে। বিএনপি এখনো শেখ হাসিনাকে হত্যা করতে চেষ্টা করছে।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে ওবায়দুল কাদের এসব কথা বলেন। ২০০৫ সালের ১৭ আগস্ট সিরিজ বোমা হামলার প্রতিবাদে এ সমাবেশ হয়।

তিনি বলেন, গত ১৫ বছরে বাংলাদেশকে শেখ হাসিনা কোথায় নিয়ে গেছে তার প্রমাণ দৃশ্যমান। মির্জা ফখরুল যখন বলে আওয়ামী লীগ নাকি জিয়া পরিবারকে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্র করেছে। চক্ষু লজ্জা যাদের নেই তারা এমন মন্তব্য করতে পারে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি কি ভুলে গেছে ১৫ আগস্টের কথা। রক্তের স্রোতে ভেসে গেছে বঙ্গবন্ধু পরিবারের সবাই। সেদিনের সে রক্তের দাগ বিএনপির হাতে আজও আছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আদালতের রায়েই খালেদা-তারেক শাস্তি ভোগ করছে এখানে আমাদের কোনো হাত নেই। যাদের রাজপথে থেকে রাজনীতি করার সৎ সাহস নেই তাদেরকে রাজনীতি থেকে পদত্যাগ করা উচিত।

তিনি আরো বলেন, তারেক জিয়া বলছে শেখ হাসিনাকে হটানোর জন্য টাকার অভাব হবে না, এই টাকার উৎস কোথায়?

তিনি বলেন, মির্জা ফখরুলের ভাব দেখলে মনে হয় ফখরুল ছাড়া আর কোনো রাজনৈতিক নেতা জেল খাটেননি। প্রতিদিনই তাদের এক কথা এক দফা।

ওবায়দুল কাদের বলেন, ‘পৃথিবীতে একটি দেশেই তত্ত্বাবধায়ক সরকার রয়েছে, সে দেশ পাকিস্তান। সেখানে বিএনপি নেতারা যেন চলে যান।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তত্ত্বাবধায়ক সরকারের ভুত মাথা থেকে নামিয়ে নির্বাচনের পথে আসুন না হয় বিএনপির আম-ছালা সব যাবে। আল্লাহ যাকে রাখে তাকে কেউ সরাতে পারে না, শেখ হাসিনার ওপর আল্লাহর রহমত রয়েছে মানুষের ভালোবাসা রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App