×

জাতীয়

রেকর্ড পরিমাণ খাদ্য মজুত আছে : খাদ্য মন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ আগস্ট ২০২৩, ০৩:০৮ পিএম

রেকর্ড পরিমাণ খাদ্য মজুত আছে : খাদ্য মন্ত্রী

গুদামে রেকর্ড পরিমাণ খাদ্য মজুত রয়েছে বলে মন্তব্য করেছেন খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। এ ছাড়া বর্তমানে কোনও ধরনের সংকট নেই। অভ্যন্তরীণ উৎস থেকে অতিরিক্ত আরও ২ লাখ টন চাল সংগ্রহ করা হবে বলেও মন্তব্য করেন তিনি।

বুধবার (১৭ আগস্ট) নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলায় আকস্মিক খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিতরণ কার্যক্রম পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন। এসময় তিনি উপকার-ভোগীদের সঙ্গে কথা বলেন।

মন্ত্রী বলেন, 'জনসাধারণের পাশে সরকার সবসময় আছে এবং থাকবে। পাশাপাশি সরকারের ওএমএস কর্মসূচিতে চাল ও আটা বিক্রয় কার্যক্রম চলমান আছে।'

তিনি বলেন, খাদ্যবান্ধব কর্মসূচি প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনন্য উদ্যোগ। নিম্নআয়ের মানুষ সরাসরি এ কর্মসূচি থেকে উপকৃত হচ্ছে। পৃথিবীর কোথাও এমন মহৎ কর্মসূচি নেই।

সাধন চন্দ্র মজুমদার বলেন, জনসাধারণের সুবিধার কথা চিন্তা করে প্রধানমন্ত্রীর নির্দেশনায় ১৫ টাকা কেজিতে খাদ্য-বান্ধব কর্মসূচির চাল দেওয়া হচ্ছে। ডিজিটাল কার্ডের মাধ্যমে এ কার্যক্রম চলছে। একসঙ্গে দুই মাসের জন্য ৬০ কেজি চাল দেওয়া হচ্ছে।

এসময় জেলা খাদ্য নিয়ন্ত্রক মুহাম্মদ তানভীর রহমান, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুল খালেক, প্রচার সম্পাদক রণজিৎ সরকার ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রক পারভেজ আনোয়ার উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App