×

জাতীয়

শাহজালালে অজ্ঞান পার্টির ১ সদস্য গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ আগস্ট ২০২৩, ০৯:৪১ এএম

শাহজালালে অজ্ঞান পার্টির ১ সদস্য গ্রেপ্তার

ছবি: ভোরের কাগজ

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে অজ্ঞান পার্টির সক্রিয় এক সদস্যকে গ্রেপ্তার করেছে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন।

বুধবার (১৬ আগস্ট) রাতে এয়ারপোর্টে শিকারের আশায় যাত্রীবেশে ঘুরে বেড়ানো অবস্থায় মো: মামুন (৩১) নামে এই ব্যক্তিকে আটক করা হয় বলে জানিয়েছেন এয়ারপোর্ট আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক।

এয়ারপোর্ট এপিবিএন সূত্রে জানা যায়, গত ৬ এবং ১৩ আগস্ট অজ্ঞান পার্টির খপ্পড়ে পড়ার দুইটি অভিযোগ পাওয়া যায়। দুইটি অভিযোগেই একই ধরনের প্যাটার্ন লক্ষ্য করা যায়। ৫ আগস্ট দুবাই থেকে আগত অজিত সরকারের সঙ্গে যাত্রী-বেশধারী মামুনের পরিচয় হয়। কৌশলে প্রতারক মামুন গন্তব্য জেনে নেয়। এর পর নিজেও একই দিকে যাবেন বলে এক সঙ্গে যাওয়ার প্রস্তাব দেয় অজিত সরকারকে। আস্থা অর্জন করে যাত্রী অজিত সরকারকে জ্যুস পান করালে তিনি জ্ঞান হারান। জ্ঞান ফিরে পাওয়ার পর বুঝতে পারেন অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে সকল মালামাল হারিয়েছেন।

১৩ আগস্ট আরো এক প্রবাসীর অভিযোগ পায় এয়ারপোর্ট এপিবিএন। যাত্রী ইয়াসিন আরাফাত ৮ আগষ্ট দোহা থেকে ঢাকা ফেরার পর অজ্ঞান পার্টির খপ্পরে পড়েন।

এ সব অভিযোগ পেয়ে তদন্ত শুরু করে এয়ারপোর্ট এপিবিএন। তদন্তে মো: মামুনকে (৩১) অভিযুক্ত অজ্ঞান পার্টির সদস্য হিসেবে শনাক্ত করে এপিবিএনের অপারেশন টিম। এরপর জাল বিছিয়ে অপেক্ষা করা হচ্ছিল মামুনকে গ্রেপ্তারের জন্য। ১৬ আগস্ট রাত ১০ টায় অভিযুক্ত মামুনকে আবারো যাত্রী বেশেই বিমানবন্দরের অভ্যন্তরে ঘোরাঘুরি করতে দেখে তাকে গ্রেপ্তার করে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন।

অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক আরো জানান, আটক হওয়ার সময় নিজেকে যাত্রী দাবী করছিলেন মামুন। এ সময় যাত্রীর মত ব্যাগ বহন করতে দেখা যায় তাকে। কিন্তু বিস্তারিত জিজ্ঞাসাবাদের পর নিজের অপকর্মের কথা স্বীকার করতে বাধ্য হয় মামুন। উপরে আলোচিত দুই যাত্রী অজিত এবং ইয়াসিন আরাফাত দুইজনকেই সে নিজে অজ্ঞান করে মালামাল নিয়ে সটকে পড়েছে বলে স্বীকার করেছে। অজ্ঞান পার্টির সক্রিয় সদস্য মামুন কুলিয়ারচর, কিশোরগঞ্জের বাসিন্দা। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App