×

জাতীয়

৩৮ ঘন্টা পর আবার এনআইডি সার্ভার চালু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ আগস্ট ২০২৩, ০৫:১৬ পিএম

৩৮ ঘন্টা পর আবার এনআইডি সার্ভার চালু

ছবি: সংগৃহীত

রক্ষণাবেক্ষণের কাজের জন্য এবং কিছুটা থ্রেটের কারণে নির্বাচন কমিশনের (ইসি) জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সার্ভারটি সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছিল। এটি বুধবার (১৬ আগস্ট) দুপুর ২টা নাগাদ পুনরায় চালু করা হয়েছে বলে জানিয়েছেন জাতীয় পরিচয় পত্র নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক এ কে এম হুমায়ূন কবীর।

বুধবার দুপুরে আগারগাঁওয়ে নির্বাচন কমিশনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি। এ কে এম হুমায়ুন কবীর বলেন, ১৪ই অগাস্ট রাত ১২টা থেকে ১৬ই অগাস্ট দুপুর দুইটা পর্যন্ত মোট ৩৮ ঘন্টা সার্ভার বন্ধ রাখা হয়েছিল।

ডিজি বলেন, নির্বাচন কমিশন সব সময় চেষ্টা করে এটাকে সচল রাখার জন্য। গত ১৪ আগস্ট রাত ১২টার দিকে আমরা এটা বন্ধ করে দিয়েছিলাম। কারণ মেইনটেন্যান্স থেকে আমাদের কিছু মেসেজ এলো, কিছু থ্রেট আসতে পারে। বুধবার দুপুর ২টা নাগাদ এটা চালু করা হয়েছে।

এক প্রশ্নের জবাবে প্রকল্প পরিচালন জানান, আমাদের সিকিউরিটি অপারেশন সেন্টার আছে, যেটা সব সময় কাজ করে। কিছু মাইনর থ্রেট আমরা দেখেছি। এগুলো যে কোনো সময়ই আসতে পারে। যে থ্রেট দেখেছি, সেগুলো নেগোশিয়েট করার মতো। গতকাল আমরা সবগুলো থ্রেট ইভালুয়েট করলাম। নেগোশিয়েট করা হয়েছে। এখন আমরা দেখতে পাচ্ছি, সার্ভার চালু করা নিরাপদ। সে জন্য গতকাল দুপুর ২টার আগে থেকেই চালু করা হয়েছে। এর ফলে গ্রাহকদের ও ১৭১ টি সেবা গ্রহীতা প্রতিষ্ঠানের তেমন কোন সমস্যা হয়নি বলেও জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App