×

জাতীয়

যুগান্তরের সম্পাদকের বিরুদ্ধে স্বেচ্ছাসেবক লীগ নেতার মামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ আগস্ট ২০২৩, ০১:৩৬ পিএম

যুগান্তরের সম্পাদকের বিরুদ্ধে স্বেচ্ছাসেবক লীগ নেতার মামলা

যুগান্তর পত্রিকার সম্পাদক সাইফুল ইসলাম

সংবাদ প্রকাশ করে সম্মান ক্ষুন্ন করার অভিযোগে দৈনিক যুগান্তরের সম্পাদক সাইফুল ইসলাম ও কক্সবাজার জেলা প্রতিনিধি জসিম উদ্দিনের বিরুদ্ধে স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু মামলা দায়ের করেছেন।

বুধবার (১৬ আগস্ট) ঢাকার নিম্ন আদালতে মামলাটির দায়ের করেন বাবু। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আলী হায়দারের আদালতে মামলাটি দায়ের করা হয়।

আসামিদের বিরুদ্ধে ৫০০/৫০১/৫০২ ধারায় মামলা করা হয়।

মামলাটির আইনজীবী অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট তাপস পাল বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার এজাহার থেকে জানা যায়, গত ৯ আগস্ট বাদী এ কে এম আফজালুর রহমান বাবু বন্যাদুর্গতদের ত্রাণ দেয়ার জন্য কক্সবাজারে যান। ত্রাণ বিতরণ অনুষ্ঠানে যোগ দেয়ার আগে এসএনই কর্পোরেশনের ভোগদখলীয় সম্পত্তিতে সন্ত্রাসীদের হামলায় আহত প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের দেখতে যান এবং তাদের চিকিৎসার খোঁজ-খরব নেন তিনি। সেখানে কারো সঙ্গে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তা সত্বেও গত ১০ আগস্ট জসিম উদ্দিন ‘স্বেচ্ছাসেবক লীগ নেতা বাবুর কাণ্ড: কক্সবাজারে শত কোটি টাকার জমি দখল’ শিরোনামে মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন এবং মানহানিকর সংবাদ প্রতিবেদন তৈরি করে সম্পাদক সাইফুল আলমের কাছে পাঠালে ‘দৈনিক যুগান্তর’ পত্রিকায় ছাপা হয়। আসামিরা জেনে-শুনে এ সংবাদ পরিবেশন করে বাদীকে উদ্দেশ্যপ্রণোদিতভাবে হেয় করেছেন।

স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু ভোরের কাগজকে বলেন, দৈনিক যুগান্তর পত্রিকা  আমার বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশ করলে আমি যুগান্তর পত্রিকায় প্রতিবাদ পাঠিয়েছিলাম। যুগান্তর পত্রিকা প্রতিবাদ প্রকাশ করলেও দুঃখ প্রকাশ করেনি। দুঃখ প্রকাশ না করার কারণেই আমি মামলা করেছি। কেননা যুগান্তরের মিথ্যা প্রতিবেদনের কারণে আমার এবং আমার সংগঠনের সম্মান ক্ষুন্ন হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App