×

জাতীয়

জবিতে বঙ্গবন্ধুকে নিয়ে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ আগস্ট ২০২৩, ০৩:৪৬ পিএম

জবিতে বঙ্গবন্ধুকে নিয়ে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা

ছবি: ভোরের কাগজ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী স্মরণে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

মঙ্গলবার (১৫ আগস্ট) সকাল ১০টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের (জবিসাকে) উদ্যোগে বিবিএ ভবনের (নতুন ভবন) নিচতলায় ‌"জাতির জনক ও বাংলাদেশ" শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা -২০২৩ ব্যানারে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, বিভিন্ন অনুষদের ডিন, ইন্সটিউটের পরিচালক, হল প্রভোস্ট বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজী ও সাধারণ সম্পাদক এস এম আখতার হোসাইন উপস্থিত ছিলেন। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এবিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের সাধারণ সম্পাদক মেহেদী হাসান বলেন, প্রতিবছরের ন্যায় এবারো জাতির পিতার শাহাদাত বার্ষিকীতে শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও চিত্র প্রদর্শনীর আয়োজন করেছি। চিত্রাঙ্কনের মাধ্যমে শিশুরা যেন বঙ্গবন্ধুকে ধারণ করতে পারে এজন্য আমাদের এই আয়োজন।

এবিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের সভাপতি তামজিদা ইসলাম মুন্নি বলেন, বঙ্গবন্ধু শিশুদের ভালোবাসতেন। এদেশের মানুষকে বঙ্গবন্ধু সন্তানের মতোই ভালোবেসেছেন। বঙ্গবন্ধুর চেতনাকে শিশুদের মাঝে ছড়িয়ে দিতে আমাদের এ আয়োজন।

উল্লেখ্য, এ প্রতিযোগিতায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আশপাশের বিভিন্ন স্কুলের প্রায় দুই শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

এ বছর প্রতিযোগিতাটি 'ক' এবং 'খ' দুটি বিভাগে অনুষ্ঠিত হয়। 'ক' বিভাগে ১ম থেকে ৫ম শ্রেণি এবং 'খ' বিভাগে ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় নির্বাচিত শিল্পকর্মে দুই বিভাগে ৬টি পুরস্কার ও সনদ এবং ক্রেস্ট প্রদান করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App