×

জাতীয়

বঙ্গবন্ধু হত্যার কুশীলবদের চিহ্নিত করা হবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ আগস্ট ২০২৩, ০২:৫৫ পিএম

বঙ্গবন্ধু হত্যার কুশীলবদের চিহ্নিত করা হবে
বঙ্গবন্ধু হত্যার কুশীলবদের চিহ্নিত করা হবে

ছবি: ভোরের কাগজ

বঙ্গবন্ধু হত্যার কুশীলবদের চিহ্নিত করা হবে

আইনমন্ত্রী আনিসুল হক বলেন, বঙ্গবন্ধু কোনোদিন বাংলাদেশে মরবেন না। তিনি সব সময় বাঙালির মনে জীবিত থাকবেন।

জাতির পিতা বঙ্গবন্ধু হত্যার নেপথ্যে থাকা কুশীলব ও ষড়যন্ত্রকারীদেরকে চিহ্নিত করা হবে। মঙ্গলবার দুপুরে জাতীয় শোক দিবস উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা আওয়ামী লীগ আয়োজিত রেলস্টেশন এলাকায় অনুষ্ঠিত আলোচলা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, আপনাদের মনে প্রশ্ন আসতে পারে অনেকেই তো মারা গেছেন? আমি বারবার বলেছি কোনো প্রতিহিংসার জন্য আমরা তাদের চিহ্নিত করবো না। আমরা চিহ্নিত করবো বাঙালির কাছে যেন সত্য ইতিহাস উপস্থাপন করতে পারি।

নতুন প্রজন্ম যেন জানতে পারে এরাই বাংলাদেশের সর্বনাশের জন্য ষড়যন্ত্র করেছিল। এরাই বাঙালির জাতির পিতা বঙ্গবন্ধু ও তার পরিবারকে হত্যা করেছিল।

নতুন প্রজন্ম যেন এদের পরিবার থেকে সাবধান থাকে। নতুন প্রজন্ম যেন এসব কুলাঙ্গারের পরিবারের হাতে বাংলাদেশের ভার কখনো তুলে তুলে না দেয়। কারণ বাংলাদেশের ক্ষমতা যদি তাদের হাতে যায় তাহলে তারা বাংলাদেশকে বিরান করে ফেলবে। ১৯৭১ সালের মতো বাংলাদেশের মানুষকে তারা হত্যা করবে।

এসময় মঞ্চে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী, সাধারণ সম্পাদক মো. তাকজিল খলিফা কাজল, উপজেলা আওয়ামী লীগ নেতা মনির হোসেন বাবুল, সেলিম ভূইয়া, পৌর আওয়ামী লীগ নেতা ড. আল্লাহ ভূঁইয়া বাদল, যুবলীগ নেতা আতাউর রহমান নাজিম, আব্দুল মমিন বাবুল, উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহাব উদ্দিন বেগ শাপলু, সাধারণ সম্পাদক শাখায়াত হোসেন নয়ন প্রমুখ।

আইনমন্ত্রী আরো বলেন, আমরা  বঙ্গবন্ধু হত্যার নেপথ্যে থাকা কুশীলবদের বের করতে একটা কমিশন তৈরি করবো। আমরা সেই আইন ড্রাফট করেছি। আপনারা সহযোগিতা করলে আমরা সেই আইন বাস্তবায়ন করবো।

আমরা চাই বাংলাদেশের বর্তমান প্রজন্ম, নতুন প্রজন্ম ও ভবিষ্যৎ প্রজন্ম সত্যিকারের ইতিহাস জানুক।তাই আমরা চাই নেপথ্যে থাকা কুশীলবদের চিহ্নিত করা হোক।

আপনারা দেখেছেন বঙ্গবন্ধুর সুযোগ্য কন্য জননেত্রী শেখ হাসিনা যখনই বাংলাদেশের হাল ধরেছেন তখনই বাংলাদেশের চেহারা পাল্টে গেছে।বঙ্গবন্ধু স্বপ্ন দেখতেন পদ্মাসেতু। তার কন্যা বাংলাদেশের অর্থে পদ্মাসেতু নির্মাণ করেছেন।

বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল বাংলাদেশের সব মানুষের মাথা গোঁজার ঠাঁই হবে। তার কন্য গৃহহীনদের বাড়ির জায়গাসহ ঘর উপহার দিয়েছেন। এর আগে মন্ত্রী উপজেলা পরিষদে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App