×

জাতীয়

গত কয়েকটি নির্বাচন ‘ফ্রি ফেয়ার’ হয়নি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ আগস্ট ২০২৩, ০৭:৫৭ পিএম

গত কয়েকটি নির্বাচন ‘ফ্রি ফেয়ার’ হয়নি

মার্কিন দুই কংগ্রেসম্যানের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির প্রচার সম্পাদক ও মিডিয়া সেলের সদস্য সচিব শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি। ছবি: ভোরের কাগজ

ঢাকা সফররত মার্কিন যুক্তরাষ্ট্রের দুই কংগ্রেসম্যানের সঙ্গে দলীয় প্রতিনিধি হিসেবে বৈঠক করেছেন, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির প্রচার সম্পাদক ও মিডিয়া সেলের সদস্য সচিব শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি।

রবিবার (১৩ আগস্ট) বিকেলে এ বৈঠক করতে এ্যানি চৌধুরী ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের গুলশানের বাসভবনে যান বলে জানান বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান।

বৈঠক শেষে এ্যানি চৌধুরী সাংবাদিকদের বলেন, আজ ১৩ আগস্ট ঢাকাস্থ আমেরিকান রাষ্ট্রদূতের বাসভবন রাজনৈতিক দলের নেতাদের সাথে সফররত আমেরিকার কংগ্রেস প্রতিনিধির সঙ্গে বিএনপির বৈঠক হয়েছে। তিনি বলেন, আমাদের দলের পক্ষ থেকে আমাকে এখানে আমন্ত্রণ জানিয়েছে। তাই দলের পক্ষে থেকে এসেছি। প্রতিনিধি দলের সঙ্গে যেসব বিষয়ে আলচনা হয়েছে সেসব বিষয় আমার দলকে জানাবো।

এ্যানি বলেন, আমরা সব সময় ফ্রি ফেয়ার ইলেকশন চেয়েছি- গত কয়েকটি নির্বাচন এক দলীয় নির্বাচন হয়েছে; ফ্রি ফেয়ার ইলেকশন হয়নি। আমরা আশাবাদী নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে একটা অবাধ নির্বাচন হবে।

রিপাবলিকান দলের রিচার্ড ম্যাককরমিক এবং ডেমোক্র্যাট দলের এড কেস আগামী ১৫ আগস্ট পর্যন্ত ঢাকায় অবস্থান করবেন। সফরকালে তারা রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App