×

জাতীয়

কুলাউড়ার জঙ্গি আস্তানায় সিরাজগঞ্জের নিখোঁজ চিকিৎসকের স্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ আগস্ট ২০২৩, ০৯:৪৭ এএম

কুলাউড়ার জঙ্গি আস্তানায় সিরাজগঞ্জের নিখোঁজ চিকিৎসকের স্ত্রী

ছবি: সংগৃহীত

সিরাজগঞ্জের এনায়েতপুরের খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক সোহেল তানজিম রানা ও তার স্ত্রী মাইশা ইসলাম হাফসা নিখোঁজ হন গত ২৬ জুলাই। ওই দিনই সিরাজগঞ্জের এনায়েতপুর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন তানজিম রানার বাবা হেলালউদ্দীন। কিন্তু তাদের কোথাও খুঁজে পায়নি পুলিশ। অবশেষে গতকাল শনিবার ডা. তানজিমের স্ত্রী হাফসার সন্ধান মিলল মৌলভীবাজারের কুলাউড়ার সন্দেহভাজন জঙ্গি আস্তানা থেকে গ্রেপ্তার নারীদের মধ্যে। খবরটি সিরাজগঞ্জে মাইশা পরিবারও পেয়েছে।

তার বড় ভাই ওমর ফারুক জানান, তার বোনের পুরো নাম মাইশা ইসলাম হাফসা। স্বামী সোহেল তানজিমসহ গত ২৬ জুলাই থেকে নিখোঁজ ছিলেন তার বোন। তবে ডা. তানজিম ও তার স্ত্রীর জঙ্গি দলে ভেড়ার বিষয়ে কোনো তথ্য পরিবারের কাছে নেই বলে দাবি করেন তিনি।

পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ইউনিট জানায়, গতকাল শনিবার কুলাউড়ার ‘জঙ্গি আস্তানা’ থেকে আটক ১০ জনের নাটোর সদরের চাঁদপুর গ্রামের মাইশা ইসলামের (২০) নাম রয়েছে। সিরাজগঞ্জ পুলিশের একজন কর্মকর্তা জানান, কুলাউড়ায় গ্রেপ্তার ১০ জনের মধ্যে নিখোঁজ ওই চিকিৎসকের স্ত্রী রয়েছেন বলে তাদের জানিয়েছে কাউন্টার টেরোরিজম ইউনিট।

ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের একজন দায়িত্বশীল কর্মকর্তা বলেন, ওই ‘জঙ্গি আস্তানায়’ তানজিমও ছিলেন। তবে তিনি পালিয়ে গেছেন। তানজিম সেখানে ‘সালমান’ নাম নিয়ে ছিলেন বলে ওই কর্মকর্তা জানান।

তানজিম সিরাজগঞ্জের এনায়েতপুরের খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) দায়িত্ব পালন করতেন। তার বাড়ি সিরাজগঞ্জের সয়দাবাদ ইউনিয়নের পোড়াবাড়ী গ্রামে। ২৭ বছর বয়সি তানজিম স্ত্রীকে নিয়ে কর্মস্থলের পাশেই একটি বাসায় ভাড়া থাকতেন।

তার বাবা হেলালউদ্দীন এনায়েতপুর থানায় করা জিডিতে বলেন, গত ২৬ জুলাই থেকে স্ত্রীসহ নিখোঁজ তার ছেলে। ওই জিডির তদন্ত কর্মকর্তা এনায়েতপুর থানার এএসআই আব্দুল আলিম বলেন, এক সিসি ক্যামেরার ফুটেজে দেখা গেছে, ২৬ জুলাই একটি অটোরিকশায় করে তানজিম স্ত্রীকে নিয়ে এলাকা ছাড়ছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App