×

জাতীয়

পেছন থেকে ছুরিকাঘাত করে বিএনপি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ আগস্ট ২০২৩, ০৮:৩২ পিএম

পেছন থেকে ছুরিকাঘাত করে বিএনপি

ছবি: সংগৃহীত

বিএনপি পেছন থেকে ছুরিকাঘাত করে ক্ষমতায় আসতে চায় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু।

শুক্রবার (১১ আগস্ট) বিকেলে রাজধানীর উত্তরায় আমিন কমপ্লেক্সের সামনে ঢাকা মহানগর উত্তর ১৪ দল আয়োজিত সমাবেশে এ মন্তব্য করেন তিনি।

আওয়ামী লীগের প্রবীণ এই নেতা বলেন, বিএনপি আজকে নির্বাচনকে ভয় পায়, গণতন্ত্রকে ভয় পায়, ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় আসতে চেষ্টা করছে, বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে এ দেশের রাজনীতিতে হত্যা, ক্যু, ষড়যন্ত্রের সূচনা করেছে। তারা (বিএনপি) গণতন্ত্রের পেছনে ছুরিকাঘাত করে ক্ষমতায় আসতে চায়। নির্বাচনকে বানচাল করতে চায়।

তিনি আরো বলেন, কারো দয়ায় শেখ হাসিনা ক্ষমতা আসেননি। এ দেশের মানুষের ভোটে বার বার ক্ষমতায় এসেছেন। জনগণের ভোটে বার বার নির্বাচিত হয়ে তিনি সরকার গঠন করেছেন।

বিএনপি ২০১৩-১৪ সালে আন্দোলন শুরু করেছিল- একথা উল্লেখ করে ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র বলেন, প্রতিদিন নিরীহ মানুষ মারা যেত। ২০১৩-১৪ সালে নির্বাচনে মানুষ যখন তাদের প্রত্যাখ্যান করল, তারা অগ্নি সন্ত্রাসের আশ্রয় নিলো। তারা রাতের অন্ধকারে মানুষ হত্যা শুরু করল, বোমা মেরে অগ্নিসন্ত্রাস করে শত শত মানুষকে আহত করল, হত্যা করল, হাজার হাজার গাছ কেটে মানুষের পথ চলার পথ বন্ধ করার চেষ্টা করল, কিন্তু ব্যর্থ হয়েছে, পারে নাই। আজকে শেখ হাসিনার নেতৃত্বে নির্বাচনের মধ্য দিয়ে সরকার গঠন হয়েছে। আগামীতে এদেশে গণতান্ত্রিক ধারাকে অব্যাহত রাখতে হবে।

আমির হোসেন আমু বলেন, শেখ হাসিনা যখন পাকিস্তানকে পেছনে ফেলে সমস্ত সূচকে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে, আজকে সারা বিশ্ব যখন বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল বলে, তখন তাদের গাত্রদাহ হয়। পাকিস্তানের আত্মাদের গাত্রদাহ হয়। সেই গাত্রদাহের জ্বালার কারণে শেখ হাসিনাকে আঘাত করতে চায়। শেখ হাসিনাকে তাদের সহ্য হয় না।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সাধারণ সম্পাদক শিরিন আখতার, আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃনাল কান্তি দাস, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি, স্থানীয় সংসদ সদস্য হাবিব হাসানসহ ১৪ দলের নেতৃবৃন্দ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App