×

জাতীয়

গণমিছিলের অনুমতি নিয়েছে বিএনপি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ আগস্ট ২০২৩, ০১:৪০ পিএম

গণমিছিলের অনুমতি নিয়েছে বিএনপি

ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক।

বিএনপি গণমিছিলের অনুমতি নিয়েছে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক। শুক্রবার (১১ আগস্ট) সকালে অনুমতি নেয়ার কথা নিশ্চিত করেন তিনি।

কর্মসূচি পালনে বিএনপি ডিএমপির কাছ থেকে কোনো অনুমতি নিয়েছে কি না এমন প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, অনুমতি নিয়েছে।

গণমিছিলের অনুমতি নেয়ার বিষয়ে জানতে চাইলে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেন, এটা নিয়ে আমি কোনো মন্তব্য করতে চাই না।

এর আগে সরকারের পদত্যাগের এক দফা দাবিতে গত বুধবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণার সময় অনুমতি ছাড়াই এই কর্মসূচি পালনের কথা বলেন। তবে গণমিছিল কর্মসূচি পালনের জন্য অনুমতি নিয়েছে বিএনপি।

এক দফার চলমান আন্দোলনের ধারাবাহিকতায় আজ দুপুরে ঢাকার দুই মহানগর থেকে একযোগে গণমিছিল বের করবে বিএনপি। একই দিন এক দফার যুগপৎ আন্দোলনে বিএনপির সমমনা দলগুলোও ঢাকায় পৃথক মিছিল ও সমাবেশ করবে।

বিএনপির ঢাকা উত্তর ও দক্ষিণ দুই মহানগরে জুমার নামাজের পর একই সময়ে দুপুর ২টায় গণমিছিল বের হবে। এরমধ্যে উত্তরের গণমিছিলটি উত্তর বাড্ডার সুবাস্তু টাওয়ারের সামনে থেকে শুরু হয়ে মালিবাগে আবুল হোটেলে সামনে গিয়ে শেষ হবে। অন্যদিকে, দক্ষিণের গণমিছিলটি মুগদার কমলাপুর স্টেডিয়াম এলাকা থেকে শুরু হয়ে মালিবাগ রেলগেট পর্যন্ত গিয়ে শেষ হবে।

মহানগর উত্তরের গণমিছিলে নেতৃত্ব দেবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দক্ষিণের গণমিছিলের নেতৃত্বে থাকবেন দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। উভয় মিছিলেই বিএনপি ও এর অঙ্গ-সহযোগী বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা অংশ নেবেন বলে জানা গেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App