×

জাতীয়

শিক্ষা বোর্ডের ফটক বন্ধ, পরীক্ষার্থীদের অবস্থান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ আগস্ট ২০২৩, ০৪:২০ পিএম

শিক্ষা বোর্ডের ফটক বন্ধ, পরীক্ষার্থীদের অবস্থান

এইচএসসি ও সমমান পরীক্ষা পেছানোর দাবিতে প্রায় এক ঘণ্টা ঢাকা শিক্ষা বোর্ডের প্রধান ফটক বন্ধ করে অবস্থান কর্মসূচি পালন করেছেন পরীক্ষার্থীরা। অবস্থান শেষে তারা দাবির পক্ষে স্মারকলিপি প্রদান করেন।

বৃহস্পতিবার (১০ আগস্ট) দুপুরে আসন্ন এইচএসসি ও সমমানের পরীক্ষা পেছানো কিংবা ৫০ নম্বরে নামিয়ে আনার দাবিতে আন্দোলন করেন তারা। প্রথমে শিক্ষা বোর্ডের কর্মকর্তারা গেটের বাইরে থেকে স্মারকলিপি চাইলেও শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল সরাসরি চেয়ারম্যান বরাবর স্মারকলিপি জমা দেয়ার দাবি তোলেন। এসময় শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগান দিতে থাকেন ও তারা সেখানে অবস্থান করেন।

দুপুর একটা থেকে ১০-১৫ জন শিক্ষার্থী ঢাকা বোর্ডের সামনে অবস্থান করেন। দুপুর দুইটার পর তারা বোর্ড চেয়ারম্যান বরাবর স্মারকলিপি দেন। চেয়ারম্যান তাদের স্মারকলিপি গ্রহণ করেন ও আগামী রবিবার এ বিষয়ে তাদের আপডেট জানানোর কথা বলেন। তখন শিক্ষার্থীরা আগামী রবিবারের মধ্যে তাদের দাবি মানা না হলে আবারও বোর্ডের সামনে অবস্থানের ঘোষণা দিয়ে স্থান ত্যাগ করেন।

পরীক্ষার্থীরা বেশ কয়েকদিন ধরে পরীক্ষা পেছানো অথবা ৫০ নম্বরে নেয়ার দাবিতে আন্দোলন করছেন। দাবি আদায়ে করেছিলেন শাহবাগ মোড় অবরোধ প্রসঙ্গে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সম্প্রতি ষোঘণা দিয়েছেন, পরীক্ষা পেছানো সম্ভব নয়। এরই প্রেক্ষিতে পরীক্ষার্থীরা আন্দোলন চালিয়ে যাবার ঘোষণা দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App