×

জাতীয়

প্রথম দিনেই সাক্ষ্য দিতে আসেননি শাকিব খান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ আগস্ট ২০২৩, ০২:৩৪ পিএম

প্রথম দিনেই সাক্ষ্য দিতে আসেননি শাকিব খান

ছবি: সংগৃহীত

প্রথম দিনেই সাক্ষ্য দিতে আসেননি শাকিব খান

চিত্রনায়ক শাকিব খানের কাছে চাঁদা দাবিসহ হত্যার হুমকির অভিযোগে প্রযোজক রহমত উল্লাহর বিরুদ্ধে করা মামলায় প্রথম দিনেই সাক্ষ্যগ্রহণ পেছানো হয়েছে। কেননা সাক্ষ্যগ্রহণের প্রথম দিনেই আদালতে আসতে পারেননি শাকিব খান।

আজ বুধবার (৯ জুলাই) ঢাকার ৮ম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক সৈয়দা হাফসা ঝুমা আদালতে শাকিব খানের সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য ছিল। এদিন শাকিব খান পেশাগত কারণে ব্যস্ততা থাকায় আদালতে উপস্থিত হতে পারেননি বলে সময়ের আবেদন করেন তার আইনজীবী খায়রুল হাসান। আদালত সময়ের আবেদন মঞ্জুর করে পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ৫ অক্টোবর দিন ধার্য করেন। শাকিব খানের আইনজীবী খায়রুল হাসান বিষয়টি নিশ্চিত এ তথ্য জানান। এরআগে গত ৫ জুলাই মামলাটির চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।

এদিকে গত ২৩ মার্চ প্রযোজক রহমত উল্লাহর বিরুদ্ধে সিএমএম আদালতে মামলাটি করেন নায়ক শাকিব খান।

এজাহারে শাকিব খান অভিযোগ করেন, ‘অপারেশন অগ্নিপথ' সিনেমার শুটিংয়ের জন্য ২০১৬ সালের ৩০ আগস্ট অস্ট্রেলিয়া যান শাকিব খান। ওই সিনেমার জন্য নায়িকা শিবা আলী খানের পরিবর্তে বাংলাদেশি বংশোদ্ভূত অস্ট্রেলীয় নায়িকা রেনেসা সাবরিনের সঙ্গে অভিনয় করার প্রস্তাব দেন রহমত উল্লাহ। তবে শাকিব নাকচ করে দেন।

পরে শুটিং শেষে শাকিবকে রিফ্রেশমেন্টের জন্য ক্লাবে নিয়ে যাওয়া হয়। সেখানে খাওয়া-দাওয়াসহ তাকে বিভিন্ন প্রকার পানীয় পান করান সাবরিন ও প্রযোজক রহমত উল্লাহ। একপর্যায়ে শাকিব অসুস্থবোধ করলে কাউকে না পেয়ে নায়িকা সাবরিনকে নিয়ে গভীর রাতে হোটেলে যান শাকিব। যাবার পথে শাকিব খান অজ্ঞান হয়ে যান।

পরদিন সকালে আসামি রহমত উল্লাহ শাকিবকে ফোনে জানান যে, ‘তুমি রাতে ওই নারীর সঙ্গে কী করেছ। সবকিছুর ভিডিও ক্লিপ আমার হাতে। তুমি যদি আমাকে ১ লাখ ডলার চাঁদা না দাও, তাহলে সব ভিডিও ক্লিপ এবং রেনেসা সাবরিনকে নিয়ে পুলিশের কাছে গিয়ে তোমার নামে অভিযোগ করব। তাহলে তুমি বাংলাদেশে যেতে পারবে না।’

একপর্যায়ে শাকিব ভয় পেয়ে ও ব্যক্তিগত জীবনের কথা চিন্তা করে আসামি রহমত উল্লাহকে ৫ হাজার অস্ট্রেলিয়ান ডলার দেন। পরে রহমত উল্লাহ তাকে বিভিন্ন সময়ে ভয়ভীতি দেখিয়ে মোট ৪০ লাখ টাকা চাঁদা নেন। এরপর ২০২৩ সালের ১৬ মার্চ রহমত উল্লাহ শাকিব খানের কাছে আরো ১ লাখ ডলার চাঁদা দাবি করেন ও প্রাণনাশের হুমকি দেন। কিন্তু চাঁদা দিতে না দেয়ায় শাকিব খানের বিরুদ্ধে নায়িকা সাবরিনকে ধর্ষণের মিথ্যাচার ও কুৎসা রটাতে থাকেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App