×

জাতীয়

অনুমতি ছাড়াই শুক্রবার গণমিছিল করবে বিএনপি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ আগস্ট ২০২৩, ১২:৫৮ পিএম

অনুমতি ছাড়াই শুক্রবার গণমিছিল করবে বিএনপি

ছবি: ভিডিও থেকে সংগৃহীত

অনুমতি ছাড়াই শুক্রবার গণমিছিল করবে বিএনপি
অনুমতি ছাড়াই শুক্রবার গণমিছিল করবে বিএনপি

ছবি: ভোরের কাগজ

অনুমতি ছাড়াই শুক্রবার গণমিছিল করবে বিএনপি

সরকারের পদত্যাগের এক দফা দাবি আদায়ের লক্ষ্যে রাজধানী ঢাকাতে আগামী শুক্রবার গণমিছিলের ঘোষণা দিয়েছে বিএনপি।

বুধবার (৯ আগস্ট) দুপুরে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।

যুগপৎভাবে এ কর্মসূচি পালন করা হবে। কর্মসূচি পালনে পুলিশের সহযোগিতা কামনা করেন তিনি। এছাড়া অনুমতি ছাড়াই এ কর্মসূচি পালনের কথা জানান মির্জা ফখরুল।

বিএনপি মহাসচিব বলেন, জালিয়াতি করে ক্ষমতাকে চিরস্থায়ী করতে অত্যন্ত পরিকল্পিত পরিকল্পিতভাবে দেশের সংবিধানকে কাটাছেড়া নিজেদের সুবিধা মত করে নিয়েছে। এই সরকার গণতন্ত্রকে ধ্বংস করে দিয়েছে, দুর্নীতি ও মাধ্যমে দেশের অর্থনীতিকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, দলটির প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু প্রমুখ। এসময় বিএনপি মহাসচিব সংবাদ সম্মেলনে সরকার পতনের একদফা দাবিতে ঢাকা মহানগরে গণমিছিলের কর্মসূচি ঘোষণা করে জানান, শুক্রবার বাদ জুম্মা ঢাকা মহানগরে উত্তর ও দক্ষিণে এ গণমিছিল অনুষ্ঠিত হবে। বিএনপির পাশাপাশি আন্দোলন শরিক সমমনা রাজনৈতিক দলগুলোও রাজধানীতে গণমিছিল করবে। মির্জা ফখরুল বলেন, যে আশা-আকাঙ্ক্ষা নিয়ে মুক্তিযুদ্ধের মাধ্যমে গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠিত হয়েছিল, তা আওয়ামী লীগ ধুলিসাৎ করে দিয়েছে। গণতন্ত্রের মোড়ক পড়ে দেশে একদলীয় ব্যবস্থা কায়েম করেছে। ১৪ বছরের অন্যায় অত্যাচার লুণ্ঠন ও দুর্নীতির মাধ্যমে দেশকে ফোকলা বানিয়ে ফেলেছে। তিনি বলেন, আজকে বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে গৃহবন্দী করে বন্দী করে রাখা হয়েছে। মাত্র ২ কোটি টাকার জন্য তাকে সাজা দিয়ে হয়েছে। অথচ, হাজার হাজার কোটি টাকা লুটপাট হচ্ছে তাদের কোন বিচার নেই। বিএনপি মহাসচিব বলেন, বিএনপির সিনিয়র নেতাদের বিরুদ্ধে মামলা দ্রুত নিষ্পত্তি করে সাজা চেষ্টা করা হচ্ছে, কারণ নির্বাচনের আগে সরকার মাঠ ফাঁকা রাখতে চায়। যাতে জনগণ ভোট কেন্দ্রে না যেতে পারে। বেসরকার যদি আবার ক্ষমতায় আসে শুধু গণতন্ত্রই নয়, হুমকির মুখে পড়বে দেশে সার্বভৌমত্ব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App