×

জাতীয়

‘এখন থেকে সবাই ভারমুক্ত’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ আগস্ট ২০২৩, ০৯:০০ পিএম

‘এখন থেকে সবাই ভারমুক্ত’

এখন থেকে কোনো ইউনিটেই আর ভারপ্রাপ্ত থাকবে না। সবাই এখন ভারমুক্ত। এখন থেকে ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদকরা ভারমুক্ত, অর্থাৎ পূর্ণ সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে গণ্য হবেন।

এমন ঘোষণা দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ রবিবার গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভার এক পর্যায়ে এ ঘোষণা দেন তিনি। সভায় দলটির কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ সদস্য, জাতীয় কমিটি ও ৭৮টি সাংগঠনিক জেলার উপজেলা, পৌর, সভাপতি-সাধারণ সম্পাদক, দলীয় সংসদ সদস্য, সিটি করপোরেশনের মেয়র, জেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা চেয়ারম্যান ও জেলা সদরের পৌর মেয়ররা বর্ধিতসভায় উপস্থিত ছিলেন। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এতে সভাপতিত্ব করেন।

বৈঠক সূত্রে জানা গেছে, তৃণমূল নেতাদের বক্তব্যের একপর্যায়ে পিরোজপুর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কানাই লাল বিশ্বাস দলীয় সভাপতি শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বলেন, হাকিম সাহেবের (এম এ হাকিম হাওলাদার) মৃত্যুর পরে আমি ভারপ্রাপ্ত সেক্রেটারি হয়েছি। নেত্রী দয়া করে আপনি আমাকে ভারমুক্ত করে দেন। এটা আমি আপনার প্রতি দাবি করছি। আপনার কাছে আজ এই দাবিটুকু করলাম।

জবাবে দলের সভাপতি শেখ হাসিনা বলেন, আপনাদের ভারমুক্ত করে দিলাম। আজকের বৈঠকে সবার সম্মতিতে ভারমুক্ত করে দিলাম।

বৈঠকে উপস্থিত একাধিক নেতার সঙ্গে কথা বলে জানা গেছে, পিরোজপুর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কানাই লালের পর ফ্লোর দেয়া হয় বান্দরবান জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লক্ষ্মীপদ দাসকে। প্রধানমন্ত্রী তার নাম ঘোষণার সময় বলে ওঠেন, এও দেখছি ভারপ্রাপ্ত। ভারমুক্ত করে দিলাম। আজ থেকে কোনো ভারপ্রাপ্ত থাকবে না। সব ভারপ্রাপ্তরা ভারমুক্ত।

এর আগে গত ২৭ জুলাই রাতে গণভবনে স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর এক অনুষ্ঠানে সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চুকে ভারমুক্ত ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সংগঠনটির সভাপতি নির্মল রঞ্জণ গুহ গত বছরের ২৯ জুন মারা গেলে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন সাচ্চু।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App