×

জাতীয়

বিএনপির সঙ্গে একাত্মতা প্রকাশ পার্থের বিজেপির

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ আগস্ট ২০২৩, ০৮:২১ পিএম

বিএনপির সঙ্গে একাত্মতা প্রকাশ পার্থের বিজেপির

বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ। ছবি: ভোরের কাগজ

গণতন্ত্র পুনরুদ্ধারে বিএনপির সব দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ বিএনপির সঙ্গে একাত্মতা প্রকাশ করেছে বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি)।

পাটির চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ বলেছেন, গণতন্ত্র পুনরুদ্ধারে বিএনপির সব দাবির সঙ্গে আমরা একাত্মতা প্রকাশ করছি। আমরা মনে করি, জাতীয়তাবাদী শক্তির কেন্দ্রবিন্দু বিএনপি।

তিনি আরও বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারের দাবি কোনো দলের দাবি না, এ দাবি এখন বাংলাদেশের মানুষের। এটা ন্যায্য দাবি। সুতরাং, আমরা এ দাবির সঙ্গে একাত্মতা ঘোষণা করছি। আমাদের কর্মসূচি মহাসচিবের মাধ্যমে সময় মতো আপনাদের জানিয়ে দেবো।

বিজেপির ২৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রবিবার (৬ আগস্ট) গ্রহণযোগ্য সরকারের অধীনে নির্বাচনের দাবিতে রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ ঘোষণা দেন। সভায় দলের প্রেসিডিয়াম সদস্য ও কেন্দ্রীয় নেতারাসহ ঢাকা মহানগর বিজেপির বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় জানিয়ে তিনি বলেন, এবার যদি ভোটচুরির নির্বাচন হয়, আপনারা (আওয়ামী লীগ নেতা) আর প্লেনে উঠতে পারবেন না। বাংলাদেশের মানুষ আর কখনও আপনাদের ক্ষমা করবে না।

সভাপতির বক্তব্যে দলের মহাসচিব আব্দুল মতিন সাউদ বলেন, নির্বাচনব্যবস্থা অবশ্যই সরকারের প্রভাবমুক্ত করতে হবে, সংবিধান ও তত্ত্বাবধায়ক সরকার বুঝি না, সুষ্ঠু নির্বাচন চাই। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য নির্বাচন ব্যবস্থা সরকারের নিয়ন্ত্রণের বাইরে নিতে চাই। প্রয়োজনে সব দল থেকে ফর্মুলা নিয়ে আলোচনা হতে পারে। বর্তমান সরকারের অধীনে ইলেকশন নয়, সিলেকশন হতে পারে। বর্তমান সরকার দেশের নির্বাচন ব্যবস্থা ধ্বংস করে দিয়েছে। তারা একদলীয় সরকার ব্যবস্থা কায়েম করতে চাচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App