×

জাতীয়

বিএনপি নেতা সালাউদ্দিনসহ চারজন কারাগারে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ আগস্ট ২০২৩, ০৫:২৩ পিএম

বিএনপি নেতা সালাউদ্দিনসহ চারজন কারাগারে

নাশকতার অভিযোগের মামলায় বিএনপির বাণিজ্য-বিষয়ক সম্পাদক ও ঢাকা-৪ আসনের সাবেক এমপি সালাউদ্দিন আহমেদসহ চার জনকে কারাগারে পাঠানো হয়েছে।

আজ শুক্রবার (৪ আগস্ট) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহেদী হাসানের আদালত শুনানি শেষে জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাগারে যাওয়া অপর তিন আসামি হলেন নয়ন মিয়া, শাহিন মিয়া ও আজিজুল ইসলাম।

এরআগে ডিবি পুলিশ যাত্রাবাড়ি থানায় দায়ের করা মামলায় চার আসামিকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করে। আসামিদের পক্ষে তাদের আইনজীবীরা জামিন চেয়ে শুনানি করেন। রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধিতা করা হয়। শুনানি শেষে আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এরআগে বৃহস্পতিবার (৩ আগস্ট) দুপুর আনুমানিক দেড়টার দিকে যাত্রাবাড়ী হানিফ ফ্লাইওভারের ওপর থেকে আইনশৃঙ্খলা বাহিনী পরিচয়ে তাকে তুলে নেওয়া হয়েছে বলে পরিবার অভিযোগ করে।

পরে ডিএমপি’র অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, কয়েকদিন আগে বিএনপির ডাকা অবৈধ সমাবেশ এবং যাত্রাবাড়ি এলাকার রাস্তা বন্ধ করে তারা যে বিনা অনুমতি নিয়ে অবৈধ সমাবেশ করেছিলেন; সেখানে পুলিশ বাধা দেওয়ার কারণে সেখানকার ছাত্রদল, যুবদল, বিএনপির নেতারা অনেক পুলিশের ওপর হামলা করেছে, রক্তাক্ত করেছে, ঢিল ছুড়েছে। তিনটি বাসে আগুন লাগিয়েছে। এই ঘটনায় যাত্রাবাড়ী থানায় চারটি মামলা হয়। সেই মামলার দুটিতে এক নম্বর আসামি সালাউদ্দিন আহম্মেদ। বাকি দুটি মামলায়ও তিনি এজহারভুক্ত আসামি। সেই কারণে ডিবি ওয়ারী বিভাগ তাকে গ্রেপ্তার করেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App