×

জাতীয়

কর্মসূচি স্থগিত করেও জামায়াতের বিক্ষোভ মিছিল!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ আগস্ট ২০২৩, ০২:২৭ পিএম

কর্মসূচি স্থগিত করেও জামায়াতের বিক্ষোভ মিছিল!

কর্মসূচি স্থগিত করেও জামায়াতের বিক্ষোভ মিছিল! ছবি: সংগৃহীত

কর্মসূচি স্থগিত করেও জামায়াতের বিক্ষোভ মিছিল!

রাজধানীর মতিঝিলে জামায়াতের বিক্ষোভ মিছিল। ছবি: দলটির ফেসবুক পেজ থেকে সংগৃহীত

কর্মসূচি স্থগিত করেও জামায়াতের বিক্ষোভ মিছিল!

রাজধানীর মিরপুরে জামায়াতের বিক্ষোভ মিছিল। ছবি: দলটির ফেসবুক পেজ থেকে সংগৃহীত

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে না দেয়ার প্রতিবাদে রাজধানীর মতিঝিলে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তর ও দক্ষিণ।

কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুলের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি রাজধানীর মতিঝিল থেকে শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কমলাপুর রেলস্টেশনের সামনে প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়।

বিক্ষোভ মিছিলে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারী ড. শফিকুল ইসলাম মাসুদ, কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমীর এডভোকেট ড. হেলাল উদ্দিন, ঢাকা মহানগরী দক্ষিনের সহকারী সেক্রেটারী যথাক্রমে দেলওয়ার হোসাইন, কামাল হোসাইন, ড. আব্দুল মান্নান।

ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য অধ্যাপক মোকাররম হোসাইন, মাওলানা আবু ফাহিম, আবু সাদিক, আব্দুস সালাম, মোবারক হোসাইন, শেখ শরিফ উদ্দিন, আব্দুর রহমান, কামরুল আহসান, ইসলামী ছাত্রশিবিরের ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি তৌহিদুল ইসলাম, ঢাকা মহানগরী পূর্বের সভাপতি তাকরিম হাসান, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সভাপতি মোহাম্মদ আব্দুল্লাহ, ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের বিভিন্ন থানা আমীর ও সেক্রেটারিরা।

[caption id="attachment_453262" align="aligncenter" width="1400"]কর্মসূচি স্থগিত করেও জামায়াতের বিক্ষোভ মিছিল! রাজধানীর মিরপুরে জামায়াতের বিক্ষোভ মিছিল। ছবি: দলটির ফেসবুক পেজ থেকে সংগৃহীত[/caption]

এছাড়া রাজধানীর মিরপুরে বিক্ষোভ মিছিল করেছে ঢাকা উত্তর। শুক্রবার (৪ আগস্ট) দুপুরে মিরপুর-১ কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগর উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিমের নেতৃত্বে বিক্ষোভ মিছিল করেছে জামায়াত। বৃষ্টিতে ভিজে মহানগর উত্তর মিছিলে কয়েক হাজার নেতাকর্মী অংশ নেন। এ সময় নেতাকর্মীরা তত্বাবধায়ক সরকারের দাবিতে বিভিন্ন স্লোগান দেন।

মিরপুর- ১ এ মিছিল শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে ড. রেজাউল করীম বলেন, এই সরকারের প্রশাসন অন্যায়ভাবে তাদের সমাবেশ করতে দেয়নি। হামলা মামলা করে দমিয়ে রাখতে পারবে না বলেও দাবি করেন তিনি। তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে জীবন দেয়ার কথা জানিয়ে রেজাউল করীম বলেন, সরকারের পতন না হওয়া পর্যন্ত জামায়াতের ইসলামী রাজপথে থাকবে। আটক নেতাকর্মীদের মুক্তি দিতে হবে। পুলিশ দিয়ে আন্দোলন বন্ধ করা যাবে না। মিরপুরের মিছিল শেষে জামায়াতের পাঁচকর্মীকে আটক করেছে বলে জানিয়েছে পুলিশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App