×

জাতীয়

তারুণ্যের উচ্ছ্বাসে শিশু ও যুব সম্মেলনের সমাপ্তি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ আগস্ট ২০২৩, ০৮:৪০ পিএম

তারুণ্যের উচ্ছ্বাসে শিশু ও যুব সম্মেলনের সমাপ্তি

ছবি: ভোরের কাগজ

আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের উদ্যোগে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে শুরু হওয়া দুই দিনের শিশু ও যুব সম্মেলনের সমাপ্তি হলো আজ। বাংলাদেশের বিভিন্ন অঞ্চল থেকে সুবিধাবঞ্চিত ও দরিদ্র পরিবারের দুই শতাধিক শিশু, তরুণ ও যুবকরা এতে অংশ নেয়। অনুষ্ঠানে তারা নিজের জীবন নিজের স্বপ্ন এবং ক্যারিয়ার গঠন বিষয়ে বিশিষ্টজনদের নির্দেশনা ও অনুপ্রেরনামুলক বক্তব্য শোনেন। আইনজীবি, পুলিশ, সেনা কর্মকর্তা, চিকিৎসক, শিক, বেসরকারী চাকরিজীবি, সেবিকা- এমন পেশায় সাফল্য লাভ করা ব্যক্তিরা নিজেদের পেশাগতজীবনের অভিজ্ঞতা শেয়ার করেন তরুণদের সামনে যাাতে তারা অনুপ্রাণিত হতে পারে।

বৃহস্পতিবার (৩ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ওয়ার্ল্ড ভিশন শিশু, তরুণ যুবক ও যুব নারীদের গঠন, উন্নয়ন, নেতৃত্ব বিকাশ ও সুনাগরিক হিসেবে গড়ে তোলার উদ্দেশ্যে প্রায় দুই লাখ শিশু ও যুবকদের সঙ্গে কাজ করছে। গত বুধবার প্রধান অতিথি হিসেবে সম্মেলনের উদ্বোধন করেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার শামসুল হক টুকু এম.পি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে কানাডা দুতাবাসের হেড অফ কো-অপারেশন জো গুডিংস এবং ফার্স্ট সেক্রেটারি রিতা হাউকায়েম।

অতিথিদের স্বাগত জানান ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের ন্যাশনাল ডিরেক্টর সুরেষ বার্টলেট। সম্মেলনের শেষ দিনে সমপানী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারর যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক মো. আজহারুল ইসলাম খান। অনুষ্ঠানে তরুন ও যুবকদের নিয়ে আগামী দিনে ওয়ার্ল্ড ভিশনের কর্ম পরিকল্পনা তুলে ধরেন সংস্থাটির সিনিয়র ডিরেক্টর-অপারেশন্স চন্দন জেড গোমেজ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App