×

জাতীয়

নুরের বিরুদ্ধে ডিবির মামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ আগস্ট ২০২৩, ০৮:০০ পিএম

নুরের বিরুদ্ধে ডিবির মামলা

কাজে বাধা ও অসদাচরণের অভিযোগে গণঅধিকার পরিষদের একাংশের সভাপতি নুরুল হক নুরের বিরুদ্ধে এবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) হাতিরিঝিল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (৩ আগস্ট) বিকালে ডিএমপির অতিরিক্ত কমিশনার ডিবি মোহাম্মদ হারুন অর রশীদ ডিএমপির গোয়েন্দা শাখা (ডিবি) মামলাটি দায়েরের সত্যতা নিশ্চিত করেন।

হাতিরঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ মো. আওলাদ হোসেন বলেন, পুলিশের কাজে বাধা ও অসদাচরণের অভিযোগে গতকাল বুধবার রাতে নুরুল হক নুরের বিরুদ্ধে ডিবি পুলিশের পক্ষ থেকে মামলা করা হয়েছে।

ডিবির অতিরিক্ত কমিশনার হারুন আর রশীদ বলেন, পুলিশকে সহায়তা করা সব নাগরিকের দায়িত্ব। নুরেরও উচিত ছিল সাহায্য করা। তবে তিনি তা না করে ডিবি কর্মকর্তাদের চিনেও ফেসবুক লাইভে এসে ডাকাতসহ নানা ধরনের খারাপ কথা বলেছেন। একজন নেতা হিসেবে ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন মেধাবী ছাত্র হিসেবে তার কাছ থেকে এমনটা প্রত্যাশিত ছিল না। তবে এত কিছু করার পরেও আমরা তার সঙ্গে ভালো ব্যবহার করেছি।

তিনি আরো বলেন, তার রুম থেকেই কিন্তু আমরা মামলার আসামিকে গ্রেপ্তার করে এনেছি। আইনের বাইরে কিছু করিনি।

এক প্রশ্নের জবাবে হারুন বলেন, ফেসবুক লাইভে তিনি পুলিশকে গালিগালাজ করেছেন, খারাপ ব্যবহার করেছেন, সরকারি কাজে বাধা দিয়েছেন আমরা মনে করি এটা আইনগত অপরাধ। এ কারণে তার বিরুদ্ধে মামলা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App