×

জাতীয়

শিক্ষক আন্দোলনের নেতার বহিস্কার দাবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ আগস্ট ২০২৩, ০১:৩১ পিএম

শিক্ষক আন্দোলনের নেতার বহিস্কার দাবি

ছবি: ভোরের কাগজ

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত শিক্ষক আন্দোলনের নেতৃত্বদানকারী নোয়াখালী জেলা আওয়ামী লীগের এক নেতার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

ওই নেতার নাম আবদুল মমিন বিএসসি। তিনি নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক ও কবিরহাট বেসরকারী মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি। তিনি একজন অবসর প্রাপ্ত শিক্ষক।

জেলা আওয়ামী লীগের একজন নেতা হয়ে সরকার বিরোধী এ ধরনের আন্দোলনে নেতৃত্ব দেওয়ায় জেলা শহর মাইজদীতে ব্যপক সমালোচনার ঝড় বইছে। অনেকে তার অবৈধ সম্পদের হিসাব ও দল থেকে বহিস্কারের দাবি জানিয়েছেন।

জানা যায়, দেশের সকল বেসরকারি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানকে সরকারিকরণের দাবিতে বাংলাদেশ শিক্ষক সমিতির শিক্ষকরা গত ১১ জুলাই থেকে ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে এই আন্দোলন শুরু করেন।

মঙ্গলবার শিক্ষকদের দাবির অংশ বিশেষ বিবেচনার আস্বাস দিলে তারা ২১ দিন আন্দোলন শেষে বুধবার তারা শিক্ষা প্রতিষ্ঠানে ফিরেছেন।

শিক্ষমন্ত্রী ডা. দিপুমনি গত ২৪ জুলাই বলেছেন জাতীয়করণের দাবিতে মাধ্যমিক শিক্ষকদের ওই আন্দোলনে কারো উস্কানি রয়েছে। কারণ যারা একেবারেই গণতন্ত্রকে ধ্বংস করার জন্য নানা ধরনের অপকর্ম অতীতে করেছেন, যারা জনগকে সঙ্গে নিয়ে কোন আন্দোলন গড়ে তুলতে পারেননি তারা এখন এক, তারা একেক সময় এক একেক দলের ও গোষ্ঠীর ওপর সওয়ার হয়।

এবিষয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা খায়রুল আনম চৌধুরী সেলিমের মন্তব্য জানতে তার মুঠোফোনে কল করলে তিনি ফোনের সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়ায় তার মন্তব্য জানা যায়নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App