×

জাতীয়

অপপ্রচার বন্ধে ইসি-ফেসবুক বৈঠক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ আগস্ট ২০২৩, ১২:৫০ পিএম

অপপ্রচার বন্ধে ইসি-ফেসবুক বৈঠক

ছবি: সংগৃহীত

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে যাতে কোনো ধরনের অপপ্রচার না ছড়াতে পারে সেজন্য নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকে বসেছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক।

বৃহস্পতিবার বেলা ১১টা নাগাদ আগারগাঁওয়ের নির্বাচন ভবনে বৈঠকটি শুরু হয় বলে ইসি সূত্রে জানা গেছে।

সূত্র জানিয়েছে, এই বছরের ডিসেম্বর বা আগামী বছরের জানুয়ারির প্রথম সপ্তাহে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আয়োজন করতে চায় নির্বাচন কমিশন (ইসি)।

এই নির্বাচনকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগমাধ্যমে অপপ্রচার রোধে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সঙ্গে বৈঠক করতে চায় ফেসবুকের একটি প্রতিনিধি দল। এই বিষয়ে নির্বাচন কমিশনের (ইসি) অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বলেন, ফেসবুকের প্রতিনিধি দল সিইসি কাজী হাবিবুল আউয়ালের সঙ্গে সাক্ষাতের সময় চেয়েছে।

সাক্ষাতের কারণ জানতে চাইলে তিনি বলেন, সামনে জাতীয় সংসদ নির্বাচন। এই নির্বাচনকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগমাধ্যমে যেন অপপ্রচার বন্ধ করা যায়, সে বিষয়ে আলোচনা হতে পারে।

ইসি কর্মকর্তারা জানান, ফেসবুকের সিঙ্গাপুর অফিসের তিন কর্মকর্তা সিইসির সঙ্গে বৈঠক করবেন। ফেসবুকের প্যারেন্ট কোম্পানি মেটার বাংলাদেশবিষয়ক হেড অব পাবলিক পলিসি রুজান সারওয়ারের নেতৃত্বে ওই প্রতিনিধি দল এসেছে। জানা গেছে, তারা বিভিন্ন প্রচারমূলক কাজে সম্পৃক্ত হতে চায়। এক্ষেত্রে নির্বাচন কমিশনকে তারা কীভাবে সহায়তা দিতে চায় মূলত সেই বিষয়েই আলোচনা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App