×

জাতীয়

মাদক কারবারী, অর্থলগ্নীকারী ও পৃষ্ঠপোষকদের তালিকা তৈরির সুপারিশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ আগস্ট ২০২৩, ০৮:৪৩ পিএম

মাদক কারবারী, অর্থলগ্নীকারী ও পৃষ্ঠপোষকদের তালিকা তৈরির সুপারিশ

ছবি: ভোরের কাগজ

দেশে মাদক আমদানী বন্ধ, মাদক সেবন থেকে যুব সমাজকে বাঁচাতে মাদক কারবারী, অর্থলগ্নীকারী ও পৃষ্ঠপোষকদের তালিকা তৈরি করার সুপারিশ করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। কমিটি বলেছে, মাদক আমদানী ও সরবরাহ করার জন্য অর্থ পাচারকারীদের তালিকা তৈরির বিষয়টি গুরুত্বের সাথে বিবেচনা করা প্রয়োজন। তবে মন্ত্রণালয় বলেছে, মাদকের বিরুদ্ধে সব ধরনের কার্যক্রম অব্যাহত রয়েছে।

একাদশ জাতীয় সংসদের ‘স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ৩০তম বৈঠক আজ কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেনজীর আহমেদ এমপির সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য ও স্বরাষ্ট্র মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খাঁন এমপি, সামছুল আলম দুদু এমপি, কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল এমপি এবং রুমানা আলী এমপি বৈঠকে অংশ নেন।

বৈঠকের কার্যপত্র থেকে জানা গেছে, বাংলাদেশে ফেসবুক ও ইউটিউব- এর কার্যালয় স্থাপন, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দপ্তরে নতুন সাপোর্ট উইং গঠন, পার্বত্য চট্টগ্রামসহ সারা বাংলাদেশে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মোবাইল ব্যতীত একটি নিজস্ব কমিউনিকেশনস সার্ভিস চালু, মাদক কারবারীদের পাশাপাশি মাদকে অর্থলগ্নীকারী পৃষ্ঠপোষকদের ও মাদক হতে অর্থ পাচারকারীদের তালিকা প্রণয়নের বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনা কার্যক্রম অব্যাহত রয়েছে।

বৈঠকে বর্তমান আইন শৃঙ্খলা পরিস্থিতি এবং বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর সার্বিক কার্যক্রমের উপর প্রতিবেদন উপস্থাপন ও আলোচনা করা হয়।

এসময় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, সুরক্ষা সেবা বিভাগের সচিব, মহা-পুলিশ পরিদর্শক বাংলাদেশ পুলিশ, মহাপরিচালক (RAB), মহাপরিচালক ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, মহাপরিচালক বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) নিজ নিজ দপ্তরের কার্যক্রম সম্পর্কে বক্তব্য দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App