×

জাতীয়

তারেকের বক্তব্য প্রচার বন্ধে রুল শুনানির আর্জি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ আগস্ট ২০২৩, ০৭:২৮ পিএম

তারেকের বক্তব্য প্রচার বন্ধে রুল শুনানির আর্জি

তারেক রহমান। ফাইল ছবি

গণমাধ্যমসহ সব সামাজিক যোগাযোগের মাধ্যমে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বক্তব্য প্রচার বন্ধে জারি করা রুল শুনানির আর্জি জানিয়ে হাইকোর্টে আবেদন করা হয়েছে। সাবেক মন্ত্রী ও সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট মো. কামরুল ইসলাম আজ বুধবার (২ আগস্ট) হাইকোর্টে এই আর্জি জানান।

আইন অনুযায়ী পলাতক আসামি হওয়ায় এক রিট আবেদন শুনানিতে তারেক রহমানের বক্তব্য গণমাধ্যমে প্রচারে নিষেধাজ্ঞা দেন হাইকোর্ট। পাশাপাশি রুল জারি করেন আদালত। রুলে তারেক রহমানের বক্তব্য প্রচারে নিষেধাজ্ঞা দিতে তথ্য সচিবের প্রতি কেন নির্দেশনা দেয়া হবে না তা জানতে চাওয়া হয়। ২০১৫ সালের ৭ জানুয়ারি বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের সমন্বয়ে হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দিয়েছেন।

এই রুলের শুনানির জন্য হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আবেদন করা হয়েছে বলে নিশ্চিত করেন রিটকারী আইনজীবী অ্যাডভোকেট নাসরিন সিদ্দিকা লিনা। তিনি বলেন, পত্রিকা, ইলেক্ট্রনিক্স মিডিয়া বা সামাজিক যোগাযোগের মাধ্যমে তারেক রহমানের বক্তব্য প্রচার, সম্প্রচার কিংবা পুনরূৎপাদন বন্ধের কার্যকর ব্যবস্থা নিতে তথ্য সচিবের প্রতি নির্দেশনা চেয়ে ২০১৫ সালে হাইকোর্টে রিট করা হয়। এই রিটের শুনানিতে তারেক রহমানের বক্তব্য প্রচারে নিষেধাজ্ঞা দিয়ে রুল জারি করেছিলেন আদালত। এ রুলের চূড়ান্ত শুনানির জন্য আমরা আবেদন করেছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App