×

জাতীয়

আওয়ামী লীগে যোগ দিচ্ছেন রাঙ্গা!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ জুলাই ২০২৩, ১১:৩০ এএম

আওয়ামী লীগে যোগ দিচ্ছেন রাঙ্গা!

মসিউর রহমান রাঙ্গা। ছবি: সংগৃহীত

জাতীয় পার্টি থেকে নির্বাচিত রংপুর-১ আসনের সংসদ সদস্য ও বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা ছিলেন দলের মহাসচিব। সম্প্রতি রওশন এরশাদকে বাদ দিয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরকে বিরোধীদলীয় নেতার পদ দেয়া নিয়ে বিরোধে জড়িয়ে পড়েন। এর জেরে জাতীয় পার্টির সব পদ থেকে তাকে অব্যাহতি দেয়ায় দলের সঙ্গে টানাপোড়েন শুরু হয়। এর মধ্যে গুঞ্জন রাজনৈতিক অঙ্গনে ছড়িয়ে পড়েছে আওয়ামী লীগে যোগ দিচ্ছেন রাঙ্গা। এ বিষয়ে রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগের কোনো দায়িত্বশীল নেতা মন্তব্য করতে রাজি হননি। তবে বিষয়টি স্বীকার অথবা অস্বীকার না করলেও বাঙ্গা বললেন, সব কিছু সময়ই বলে দেবে।

জানা গেছে, রংপুর নগরীর জিলা স্কুল মাঠে আগামী বুধবার আওয়ামী লীগের বিভাগীয় মহাসমাবেশে বক্তব্য দেবেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার আগমন উপলক্ষে ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে পুরো নগরী। আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাদের পাশাপাশি বিপুল সংখ্যক ফেস্টুন ঝুলিয়েছেন জাতীয় পার্টি থেকে বহিষ্কৃত রাঙ্গা। প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে ফেস্টুন টানানোয় চলছে নানা গুঞ্জন। কেউ কেউ বলছেন, তিনি আওয়ামী লীগে যোগ দেয়ার ঘোষণা দেবেন। রংপুর-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন চাইতে পারেন।

রংপুর নগরী জুড়ে ঘুরে দেখা গেছে, সড়কের দুই পাশ রাঙ্গার ছবি সংবলিত ফেস্টুনে ভরে গেছে। ফেস্টুনের বাঁ পাশে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা হুসেইন মুহম্মদ এরশাদ এবং পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদের ছবি, ডান পাশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বড় ছবি। নিচের দিকে মসিউর রহমান রাঙ্গার বড় ছবি। ফেস্টুনে রংপুর-১ আসন (গঙ্গাচড়া) এলাকায় অভাবনীয় উন্নয়নের রূপকার হিসেবে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জ্ঞাপনসহ কিছু কথা আছে।

এর আগে গত বছরের ১৫ সেপ্টেম্বর নগরীতে দুই পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়াসহ জাপা চেয়ারম্যান জি এম কাদের ও রাঙ্গার কুশপুত্তলিকা দাহ করা হয়। হুসেইন মুহম্মদ এরশাদের ভাতিজা ও যুব সংহতি কেন্দ্রীয় কমিটির সভাপতি হোসেন মকবুল শাহরিয়ার আসিফের ওপর হামলা ও গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে গত ১৪ জুলাই। আসিফ রংপুর-১ আসনের সাবেক এমপি।

তিনি জানান, রংপুর-১ আসনে এবার জাতীয় পার্টির প্রার্থী হিসেবে নির্বাচন করার প্রস্তুতি নিচ্ছেন তিনি। এরই অংশ হিসেবে গণসংযোগে বের হলে রাঙ্গার অনুসারীরা হামলা চালায়।

তবে রাঙ্গা বলেন, আমি জাতীয় পার্টি থেকে নির্বাচিত এমপি। দল বহিষ্কার করলেও আমি তো এখানকার এমপি। এখানে আমার জনসমর্থন আছে। আসিফ না জানিয়ে আসায় এলাকার মানুষ হয়তো ক্ষোভ প্রকাশ করেছে।

তিনি আরও বলেন, আমাকে তো জাতীয় পার্টি থেকে বহিষ্কার করা হয়েছে। কিন্তু বিরোধীদলীয় চিফ হইপ আছি। ফেস্টুনে পার্টির চেয়ারম্যান ও মহাসচিবের ছবি দেইনি। কারণ পার্টি থেকে আমাকে সরিয়ে দেয়া হয়েছে। দলে থাকলে তাদের ছবিও দিতাম।

বুধবার রংপুরে আওয়ামী লীগের মহাসমাবেশে ও ওই দলে যোগ দেয়ার গুঞ্জন নিয়ে জানতে চাইলে রাঙ্গা বলেন, সব কিছু সময়ই বলে দেবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App