×

জাতীয়

প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত না হলে অনশনের ঘোষণা শিক্ষকদের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ জুলাই ২০২৩, ১০:০২ পিএম

প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত না হলে অনশনের ঘোষণা শিক্ষকদের

সোমবারের মধ্যে প্রধানমন্ত্রী মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের সিদ্ধান্ত না দিলে পরদিন মঙ্গলবার থেকে কাফনের কাপড় পরে আমরণ অনশনের ঘোষণা দিয়েছেন আন্দোলনরত শিক্ষকরা।

রবিবার (৩০ জুলাই) জাতীয় প্রেসক্লাবের সামনে বেসরকারি মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবিতে আন্দোলনরত শিক্ষকরা এ কর্মসূচি ঘোষণা করেন।

বাংলাদেশ শিক্ষক সমিতির (বিটিএ) ব্যানারে ২০তম দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করছেন বেসরকারি মাধ্যমিক শিক্ষকরা। গত ১১ জুলাই থেকে তারা অবস্থান কর্মসূচি শুরু করেন।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যক্ষ শেখ কাওছার আহমেদ বলেন, গত ৭ জুলাই মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) অধিদপ্তরের মহাপরিচালক নেহাল আহমেদ ও বিটিএর সভাপতি ও আমিসহ ৫ সদস্যের প্রতিনিধিরা বৈঠক করি। মহাপরিচালক বিটিএ নেতৃবৃন্দের সঙ্গে শিক্ষামন্ত্রীর বৈঠকের আয়োজন করেন। বৈঠকের আগে ও পরে শিক্ষকদের কটাক্ষ করে শিক্ষামন্ত্রীর দেয়া বক্তব্যে ও গ্রীষ্মের ছুটি বাতিলের সিদ্ধান্তে সারাদেশের বেসরকারি শিক্ষক-কর্মচারীরা মর্মাহত হন। গ্রীষ্মের ছুটি শীতকালে দেয়ার ঘোষণায় সারাদেশের ছাত্র, শিক্ষক ও অভিভাবকদের মধ্যে সমালোচনার ঝড় উঠেছে।

তিনি বলেন, শিক্ষক-কর্মচারীরা শিক্ষামন্ত্রীর অসৌজন্যমূলক বক্তব্যসহ গ্রীষ্মের ছুটি বাতিলের নির্দেশ প্রত্যাখানের ফলে প্রেসক্লাবের সামনে প্রতিনিয়ত শিক্ষক-কর্মচারীদের উপস্থিতি বাড়ছে। ৩১ জুলাইয়ের মধ্যে প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত না পেলে আগামী ১ আগস্ট থেকে আমরা আমরণ অনশনে যাওয়ার ঘোষণা দিচ্ছি। এই শিক্ষক নেতা বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে আমরা ৫ মিনিটের কথা বলতে চাই। সেই ৫ মিনিটের সাক্ষাৎ যদি আমরা ৩১ জুলাইয়ের মধ্যে না পাই, বা আমাদের নির্দেশনা দিয়ে শ্রেণিকক্ষে ফিরিয়ে না নিলে দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা কাফনের কাপড় পরে প্রেসক্লাবের সামনে আমরণ অনশন করবো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App