×

জাতীয়

দুই দিনের কর্মসূচি ঘোষণা গণতন্ত্র মঞ্চের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ জুলাই ২০২৩, ০৯:৪০ পিএম

দুই দিনের কর্মসূচি ঘোষণা গণতন্ত্র মঞ্চের

দুই দিনের কর্মসূচি ঘোষণা গণতন্ত্র মঞ্চের। ছবি: সংগৃহীত

সরকার পতনে যুগপৎ ধারায় আন্দোলন জোরদারে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে গণতন্ত্র মঞ্চ। কর্মসূচিগুলো হলো- আগামীকাল সোমবার ঢাকায় বিক্ষোভ সমাবেশ এবং আগামী পহেলা আগস্ট জেলায় জেলায় সমাবেশ।

রবিবার (৩০ জুলাই) বিকেলে পল্টনে রাষ্ট্র সংস্কার আন্দোলনের কেন্দ্রীয় কার্যালয়ে গণতন্ত্র মঞ্চের উদ্যোগে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক। ‘অবৈধ সরকারের পদত্যাগ, অন্তবর্তী সরকারের অধীনে নির্বাচন, সংবিধান সংস্কার করে গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠার একদফা দাবিতে আন্দোলন জোরদার করুন’ শীর্ষক এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

লিখিত বক্তব্যে সাইফুল হক বলেন, গত ২৯ জুলাই ঢাকার পাঁচটি প্রবেশমুখে শান্তিপূর্ণ অবস্থানের কর্মসূচি ঘোষণা করা হয়েছিল। পুলিশ ও সরকারি দল বিরোধী দলীয় নেতাকর্মীদের ওপর প্রকাশ্যেই সন্ত্রাসী কায়দায় উপর্যপুরি হামলা চালায়।

তিনি বলেন, গাবতলীতে গণতন্ত্র মঞ্চের অবস্থান কর্মসূচিতে অংশ নিতে গেলে মঞ্চের শীর্ষ নেতা ভাসানী অনুসারী পরিষদের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলু ও সংগঠনের কেন্দ্রীয় নেতা ডা. ইউসুফ, নাগরিক ঐক্যের কেন্দ্রীয় নেতা আবদুর রাজ্জাক সজীবকে আটক করে পুলিশ। গতকাল শেখ রফিকুল ইসলাম বাবলু ও আবদুর রাজ্জাক সজীব মুক্তি পেলেও মঞ্চের নেতা ইউসুফ সেলিম এখনো মুক্তি পাননি।

সাইফুল হক বলেন, ওইদিন পুলিশের উপস্থিতিতে পরিকল্পিতভাবে বাসে আগুন দেয়া হয়। গণমাধ্যমে এসব খবরাদি বিস্তারিত প্রকাশ পেয়েছে। বিএনপিসহ বিরোধীদের দমন করার অজুহাত হিসাবে যে বাসে আগুন দেয়ার এসব ঘটনাকে ব্যবহার করা হবে তা স্পষ্ট।

সংবাদ সম্মেলনে নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, গণসংহতি আন্দোলনের জোনায়েদ সাকি, জেএসডির শহিদ উদ্দিন মাহমুদ স্বপন, রাষ্ট্র সংস্কার আন্দোলনের হাসনাত কাউয়ুম, ভাসানী অনুসারী পরিষদের শেখ রফিকুল ইসলাম বাবলু প্রমুখ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App