×

জাতীয়

বিএনপিকে রাজনৈতিকভাবে প্রতিহতের ঘোষণা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জুলাই ২০২৩, ০৮:৫৪ পিএম

বিএনপিকে রাজনৈতিকভাবে প্রতিহতের ঘোষণা

শনিবার বিকেলে রংপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে আরডিআরএসএ গেস্ট হাউসে সাংবাদিকদের সঙ্গে আলাপ করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক। ছবি: ভোরের কাগজ

আগামী দিনে ধ্বংসাত্মক রাজনীতির কারণে বিএনপিকে রাজনৈতিকভাবেই মোকাবেলা করা হবে বলে কঠোর হুঁশিয়ে দিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক। তিনি অভিযোগ করেছেন, দুই দলের কর্মসুচিতে মানুষের দুর্ভোগ হচ্ছে না। বিএনপি খুনি ও সন্ত্রাসী দল। বিএনপি যখনই কোনো কর্মসুচি দেয় তখন আতঙ্কে থাকেন দেশের মানুষসহ আওয়ামী লীগ। তারা ২০১৪ সালের মতো আগুন সন্ত্রাসে মেতেছেন। জ্বালাও পোড়াও শুরু করেছে। আবারো বাস, পুলিশ, বিজিবি ও সাধারণ মানুষকে পুড়িয়ে মেরে গণতন্ত্র হরণের চেষ্টা করছে।

শনিবার (২৯ জুলাই) বিকেলে রংপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে আরডিআরএসএ গেস্ট হাউসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

জাহাঙ্গীর কবির নানক বলেন, আজকে ঢাকার অবস্থান কর্মসূচির মধ্য দিয়ে মানুষের যানমালের ক্ষতি করেছে দলটি। রাজধানীর বেশ কয়েকটি স্থানে বিএনপি নেতাকর্মীরা ভাঙচুর, অগ্নিসংযোগ এবং প্রশাসনের কর্মকর্তাদের উপরে হামলা চালিয়েছে। তাদের এই ধরনের সন্ত্রাসী কার্যক্রম আগামী দিনের রাজনৈতিকভাবেই মোকাবেলা করা হবে।

জাতীয় সংসদ নির্বাচন নিয়ে দুই দলের সিদ্ধান্ত অনড় থাকলে দেশ অনিশ্চয়তার দিকে যাচ্ছে কিনা এমন প্রশ্নে নানক বলেন, দ্বাদশ সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে সাংবিধানিকভাবে।বিএনপি যে দাবি নিয়ে আন্দোলনে নেমেছে তা অযৌক্তিক। যতই গলাবাজি করুক না কেন সংবিধানের বাইরে কোন ভাবে নির্বাচন হবেনা। আওয়ামী লীগ সরকার মানুষের অধিকার আদায়ে সবসময় লড়েছেন। তাদের হুংকারে ভয় পায় না আওয়ামী লীগ। তবে মানুষের ক্ষতি হোক এমন ধ্বংসাত্ব রাজনীতি থেকে সরে আসারও আহবান জানান তিনি। তা না হলে রাজনৈতিক শক্তি প্রয়োগ করে তাদেও অপরাজনীতিকে প্রতিহত করা হবে।

এসময় নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, জেলা আওয়ামী লীগ নেতা রোজী রহমান, মোতাহার হোসেন মাওলা, অ্যাডভোকেট রেজাউল ইসলাম রাজু, অ্যাডভোকেট আনারুল ইসলাম, মহনাগর আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক আবুল কাশেম, সাবেক সাধারন সম্পাদক তুষারকান্তি মন্ডলসহ সহযোগি সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App