×

জাতীয়

যাত্রাবাড়ীতে ম্যানহোলের বিষাক্ত গ্যাসে ২ জনের মৃত্যৃ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জুলাই ২০২৩, ০২:০০ পিএম

যাত্রাবাড়ীতে ম্যানহোলের বিষাক্ত গ্যাসে ২ জনের মৃত্যৃ

প্রতীকী ছবি

রাজধানীর যাত্রাবাড়ী সায়দাবাদে ম্যানহোলে নেমে ময়লা পরিষ্কার করার সময় বিষাক্ত গ্যাসে আকান্ত হয়ে ২ জনের মৃত্যু হয়েছে। তারা দিনমজুরীর মাধ্যমে ওয়াসায় সুইপারের কাজ করতেন।

আজ শনিবার (২৯ জুলাই) সকাল ৯টার দিকে সায়দাবাদ ওয়াসা রোড মাদ্রাসা গলিতে ম্যানহোলে এই ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিস মরদেহ দুটি উদ্ধার করে।

ফায়ার সার্ভিসের পোস্তগোলা স্টেশনের লিডার নুরুল ইসলাম জানান, খবর পেয়ে সায়দাবাদ ওয়াসা রোড মাদ্রাসা গলিতে ম্যানগোলের ভিতর থেকে তাদের দুজনকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়। পরবর্তীতে মরদেহ দুটি ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়। ম্যানহোলের বিষাক্ত গ্যাসে তাদের মৃত্যৃ হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে তাদের ঠিকাদার মো. কাইয়ুম জানান, তিনি চুক্তিতে ওয়াসার বিভিন্ন ময়লা পরিষ্কারের কাজ নেন। আর দিনমজুরের মাধ্যমে সুইপার দিয়ে সেই কাজ করান। আজ সকালে ৬ জন সুইপার নিয়ে তারা সেখানে কাজে যান। প্রথমে ম্যানহোলের ঢাকনাটি আড়াই ঘণ্টা খুলে রাখেন যাতে বিষাক্ত গ্যাস বেরিয়ে যায়। এরপর সাইফুল প্রথমে ম্যানহোলের ভেতরে নামেন। সেখানে নেমে অসুস্থ হয়ে পড়েন তিনি। তখন তাকে সেখান থেকে তুলে নিয়ে আসার জন্য নাকে-মুখে গামছা বেঁধে আলামিন সেখানে নামেন। নামার পর সেও অসুস্থ হয়ে যায়। ঘটনার ভয়াবহতা টের পেয়ে তারা সঙ্গে সঙ্গে পুলিশ এবং ফায়ার সার্ভিসে খবর দেন।

নিহত আলআমিনের ছোট ভাই মোবারক হোসেন জানান, তারা থাকেন সায়দাবাদ ওয়াসা কলোনীতে। তাদের বাবার নাম আজাদ। সকাল ৮টার দিকে আলআমিন বাসা থেকে বের হয়ে কাজে যান। এরপর দুপুরে তার মৃত্যুর খবর পান তারা।

নিহত সাইফুলের বাবার নাম মো. রফিক। তিনিও সায়দাবাদ এলাকায় থাকতেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App