×

জাতীয়

পুলিশ হেফাজতে গয়েশ্বর-আমানসহ অর্ধশতাধিক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জুলাই ২০২৩, ১২:২২ পিএম

পুলিশ হেফাজতে গয়েশ্বর-আমানসহ অর্ধশতাধিক

পুলিশ হেফাজতে গয়েশ্বর-আমান, আটক অর্ধশতাধিক। ছবি: সংগৃহীত

পুলিশ হেফাজতে গয়েশ্বর-আমানসহ অর্ধশতাধিক

পুলিশ হেফাজতে গয়েশ্বর-আমান, আটক অর্ধশতাধিক। ছবি: ভোরের কাগজ

পুলিশ হেফাজতে গয়েশ্বর-আমানসহ অর্ধশতাধিক

রাজধানীর প্রবেশমুখে বিএনপির অবস্থান কর্মসূচিতে পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীদের সংঘর্ষে আহত হয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তাকে পুলিশ হেফাজতে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে। তবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে আটক হয়েছে বলে নিশ্চিত করেছেন পুলিশের লালবাগ জোনের ডিসি জাফর হোসেন।

শনিবার (২৯ জুলাই) পুলিশের অনুমতি ছাড়া রাজধানীর গুরুত্বপূর্ণ প্রবেশমুখে বিএনপির অবস্থান কর্মসূচিকে ঘিরে রাজধানীর ধোলাইখালে পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষ হয়। সকাল সাড়ে ১১টার দিকে এই সংঘর্ষের সূত্রপাত হলে আহত হন গয়েশ্বর চন্দ্র রায়। এসময় আটক করা বেশ কয়েকজনকে। এছাড়া রাজধানীর উত্তরা, যাত্রাবাড়ী ও গাবতলীর কাছেও পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। ওই স্থানগুলো থেকেও বেশ কয়েকজনকে আটক করা হয়েছে।

এছাড়া, রাজধানীর গাবতলী থেকে বিএনপি ঢাকা মহানগর উত্তরের সভাপতি আমান উল্লাহকে হেফাজতে নিয়ে গেছে পুলিশ। সেখান থেকেও বেশ কয়েকজনকে আটক করা হয়েছে। গাবতলী এখন পর্যন্ত আ লীগের দখলে রয়েছে।

এদিকে, অবস্থান কর্মসূচির প্রস্তুতিকালে রাজধানীর বাড্ডা থেকে গণতন্ত্র মঞ্চের শীর্ষস্থানীয় নেতাসহ পাঁচজনকে আটক করেছে পুলিশ। বিষয়টি নিশ্চত করেছেন নাগরিক ঐক্যের সাংগঠনিক সম্পাদক সাকিব। তিনি জানান, অবস্থান কর্মসূচির প্রস্তুতিকালে গণতন্ত্র মঞ্চের শীর্ষস্থানীয় নেতা ও ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু এবং নাগরিক ঐক্যের কেন্দ্রীয় কমিটির সদস্যসহ পাঁচজনকে বাড্ডা থেকে আটক করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App