×

জাতীয়

অনুমতি না পাওয়ায় অবস্থান কর্মসূচি পালন করবে না আ.লীগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জুলাই ২০২৩, ১২:৩৯ এএম

অনুমতি না পাওয়ায় অবস্থান কর্মসূচি পালন করবে না আ.লীগ

ফাইল ছবি

ঢাকা মহানগর পুলিশের অনুমতি না পাওয়ায় শনিবার ঢাকার প্রবেশ মুখে অবস্থান কর্মসূচি পালন করা থেকে বিরত থাকবে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ।

রাতে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ এ তথ্য জানান।

তিনি জানান, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে আমাদের অবস্থান কর্মসূচি বিরত রাখবো। তবে প্রতিটি থানা ওয়ার্ড কার্যালয়ে নেতাকর্মীরা সতর্ক পাহারায় থাকবেন।

এর আগে শুক্রবার দুপুরে নয়াপল্টনে আয়োজিত মহা-সমাবেশ থেকে শনিবার রাজধানীর প্রবেশমুখগুলোতে অবস্থান কর্মসূচি ঘোষণা দেয় বিএনপি। পাল্টা কর্মসূচি হিসেবে রাজধানীর প্রবেশমুখগুলোতে শান্তি সমাবেশ কর্মসূচি ঘোষণা করে আওয়ামী লীগ। দুই দলের পাল্টাপাল্টি অবস্থান কর্মসূচি ঘোষণার পরিপ্রেক্ষিতে রাতে ডিএমপির পক্ষ থেকে গণমাধ্যমে একটি বার্তা পাঠানো হয়, সেখানে দুই দলকেই অবস্থান কর্মসূচির অনুমতি না দেওয়ার বিষয়টি জানান ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক। ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেন, শনিবার (২৯ জুলাই) বিএনপি ও আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠন রাজধানীর ঢাকার সব প্রবেশমুখে সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অবস্থান কর্মসূচি ঘোষণা করেছে। রাজনৈতিক দলগুলো ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাছ থেকে এই অবস্থান কর্মসূচি পালনের জন্য কোনো অনুমতি নেয়নি। আইনশৃঙ্খলা অবনতির গোয়েন্দা প্রতিবেদন ও জনদুর্ভোগের বিষয় বিবেচনায় আগামীকালের সব রাজনৈতিক দলের অবস্থান কর্মসূচি পালনে ডিএমপির পক্ষ থেকে অনুমতি দেওয়া হলো না। দ্বিধায় বিএনপিসহ বিরোধীদলগুলোও এদিকে ডিএমপির এমন ঘোষণার পরিপ্রেক্ষিতে অবস্থান কর্মসূচি পালন নিয়ে দ্বিধায় রয়েছে বিএনপিসহ বিরোধী দলগুলো। শুক্রবার রাতে দলটির এক নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন, যেহেতু অনেক রাতে ডিএমপির থেকে এ নির্দেশনা এসেছে তাই এই মুহূর্তে কোনো সিদ্ধান্ত নেয়া সম্ভব নয়। শনিবার (২৯ জুলাই) কর্মসূচি পালন করা কিংবা না করার সিদ্ধান্ত হবে। শনিবার অবস্থান কর্মসূচি পালন গণতন্ত্র মঞ্চের শরিক দল বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, এখন কোনো সিদ্ধান্ত নেইনি আমরা। শনিবার সকালে এ বিষয়ে সিদ্ধান্ত নেব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App