×

জাতীয়

কক্সবাজার পর্যটন হাব, সুন্দরবনে লাইট হাউজ করার সুপারিশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ জুলাই ২০২৩, ০৫:০০ পিএম

কক্সবাজার পর্যটন হাব, সুন্দরবনে লাইট হাউজ করার সুপারিশ

দেশী বিদেশী পর্যটকদের আকৃষ্ট করতে কক্সবাজারকে পর্যটন হাব করার সুপারিশ করেছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। এছাড়া কক্সবাজারকে একটি পরিচ্ছন্ন নগরী হিসেবে গড়ে তুলতে কক্সবাজার জেলা প্রশাসন ও কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষকে বলেছে সংসদীয় কমিটি।

বুধবার (২৬ জুলাই) একাদশ জাতীয় সংসদের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৪০তম বৈঠক কমিটির সভাপতি র, আ, ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। বৈঠকে কমিটির সদস্য ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, আশেক উল্লাহ রফিক, আনোয়ার হোসেন খান, শেখ তন্ময়, সৈয়দা রুবিনা আক্তার ও কানিজ ফাতেমা আহমেদ অংশ নেন।

বৈঠকে সুন্দরবনকে নিয়ে পর্যটন মহাপরিকল্পনায় একটি লাইট হাউজসহ বন্যপ্রাণী অবজারভেশন টাওয়ার নির্মাণের ভবিষ্যৎ পরিকল্পনার বিষয়ে সামগ্রিক আলোচনা করা হয়। পরিবেশ ঠিক রেখে ময়মনসিংহের গারো পাহাড় ও অন্যান্য পর্যটন কেন্দ্রের আধুনিকায়নের বিষয়ে সামগ্রিক মহাপরিকল্পনায় অন্তর্ভুক্ত ককরার কথাও বলা হয়েছে।

কমিটি বাংলাদেশ বিমান (রহিত বাংলাদেশ বিমান অর্ডার পুনর্বহাল এবং সংশোধন) বিল-২০২৩ সংশোধন করে বৈঠকে পেশ করা হয় এবং বিলটি চূড়ান্তভাবে সংসদে উত্থাপন করার সিদ্ধান্ত নেয়।

বৈঠকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কমকর্তারা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App