×

জাতীয়

চাকরি স্থায়ী না হলে আমরণ অনশনের হুমকি জবি কর্মচারীদের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ জুলাই ২০২৩, ০৪:৫৩ পিএম

চাকরি স্থায়ী না হলে আমরণ অনশনের হুমকি জবি কর্মচারীদের

ছবি: ভোরের কাগজ

চাকরি স্থায়ীকরণের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) অস্থায়ী কর্মচারীরা। চাকরি স্থায়ী না হলে আমরণ অনশনের হুমকি দেন কর্মচারীরা।

আজ বুধবার (২৬ জুলাই) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে তারা মানববন্ধন কর্মসূচি পালন করে।

মানববন্ধনে মিলন হাওলাদার (ড্রাইভার) বলেন, অনেকদিন ধরে চাকরি করছি, এখনো স্থায়ী হয়নি। প্রশাসন বারবার আশ্বাস দিচ্ছে ইউজিসির সাথে সাক্ষাৎ করে আমাদের সমস্যার সমাধান করবে। কিন্তু এতদিনেও কিছু হয়নি। অনেকে ৮ থেকে ১০ বছর চাকরি করছে কিন্তু এখনো স্থায়ী হতে পারেনি। আমরা খুব কম বেতন পাই। ভাতা নেই বললেই চলে। এখন দ্রব্যমূল্যের যে অবস্থা তাতে স্ত্রী-সন্তান নিয়ে চলা কঠিন। ঈদের সময় নামমাত্র বোনাস পাই। তাও আবার আবেদন করতে হয়, একটা দীর্ঘমেয়াদি প্রক্রিয়া। যেকোনো মূল্যে এবং যত দ্রুত সম্ভব আমাদের চাকরি স্থায়ীকরণ চায়।

এবিষয়ে আরেক অস্থায়ী কর্মচারী মফিজুল ইসলাম বলেন, আমাদের মধ্যে কেউ দৈনিক মজুরির ভিত্তিতে কাজ করে কেউ মাস ভিত্তিক। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে আড়াইশো অস্থায়ী কর্মচারী আছে। এই পদে যেহেতু কর্মচারী প্রয়োজন তাহলে আমাদের চাকরি কেন স্থায়ী হচ্ছে না? বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে দাবি তারা যেন আমাদের বিষয়গুলো দ্রুত সমাধান করেন। যদি আমাদের চাকুরী স্থায়ীকরণ করা না হয় তাহলে আমরা আরো কঠোর কর্মসূচি গ্রহণ করবো। প্রয়োজনে আমরণ অনশন করব।

উল্লেখ্য, এ মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের প্রায় ১০০ অস্থায়ী কর্মচারী অংশগ্রহণ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App