×

জাতীয়

গ্রাহকদের সঙ্গে আস্থার সম্পর্ক বাড়াতে হবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ জুলাই ২০২৩, ০৭:৪৭ পিএম

গ্রাহকদের সঙ্গে আস্থার সম্পর্ক বাড়াতে হবে

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ

গ্রাহকদের সঙ্গে বিতরণ কোম্পানির আস্থার সম্পর্ক বাড়ানোর ওপর গুরুত্বারোপ করেছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। বিতরণ কোম্পানিগুলোকে গ্রাহকদের সঙ্গে আস্থার সম্পর্ক বাড়ানোর উদ্যোগ নিতে বলেছেন।

রবিবার (২৩ জুলাই) জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের প্রকল্পগুলোর জুলাই, ২০২২ থেকে জুন, ২০২৩ পর্যন্ত বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সভায় তিনি এসব কথা বলেন। জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিব মো. খায়েরুজ্জামান মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিপিসির চেয়ারম্যান এবিএম আজাদ, পেট্রোবাংলার চেয়ারম্যান জনেন্দ্র নাথ সরকার প্রমুখ ভার্চুয়ালি যুক্ত ছিলেন।

বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, বর্তমান প্রেক্ষাপটে আরএডিপি ১০৩ দশমিক ০৪ শতাংশ বাস্তবায়ন অবশ্যই প্রশংসাযোগ্য। জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ গত দুই বছর পরপর শতভাগ এডিপি বাস্তবায়ন করেছে ও এরই ধারাবাহিকতা অব্যাহত রাখতে হবে। বিতরণ কোম্পানিগুলোকে গ্রাহকদের সঙ্গে আস্থার সম্পর্ক বাড়ানোর উদ্যোগ নিতে হবে।

তিনি আরো বলেন, আগামী দিনের সমৃদ্ধ বাংলাদেশ সামনে রেখে প্রকল্প নিতে হবে। দলগত উদ্যোগ জোরদার করে দ্রুত প্রকল্প বাস্তবায়ন করা আবশ্যক। কোনোভাবেই সিদ্ধান্তহীনতায় ভোগা যাবে না।

উল্লেখ্য, ২০২২-২০২৩ অর্থবছরে বার্ষিক উন্নয়ন কর্মসূচির আওতায় জিওবি ও বৈদেশিক সহায়তাপুষ্ঠ প্রকল্প সাতটি, নিজস্ব প্রকল্প ২৫টি ও গ্যাস উন্নয়ন তহবিলভুক্ত ১২টিসহ মোট ৪৪টি প্রকল্পের বিপরীতে বরাদ্দ ছিল ৪০৫৩ দশমিক ২০ কোটি টাকা। আর্থিক ব্যয় ৪১৭৬ দশমিক ৫৫ কোটি টাকা। আর্থিক অগ্রগতির হার ১০৩ দশমিক ০৪ শতাংশ। ২০২১-২০২২ অর্থবছরে আর্থিক অগ্রগতি ছিলো ১০৩ দশমিক ৫২ শতাংশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App