×

জাতীয়

হাতিরঝিল থানার এসআইয়ের বিরুদ্ধে মামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ জুলাই ২০২৩, ০৪:২৮ পিএম

হাতিরঝিল থানার এসআইয়ের বিরুদ্ধে মামলা

হাতিরঝিল থানা। ছবি: সংগৃহীত

চাঁদাবাজির অভিযোগে রাজধানীর হাতিরঝিল থানার উপ-পরিদর্শক (এসআই) জাহিদসহ তিন জনের বিরুদ্ধে ঢাকার আদালতে মামলা দায়ের করা হয়েছে।

আজ রবিবার (২৩ জুলাই) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমামের আদালত বাদী হয়ে মামলাটি করেন আজাদ মাহমুদ নামে এক ভুক্তভোগী। আদালত মামলাটি গ্রহণ করে পিবিআইকে অভিযোগের বিষয়ে তদন্ত করে আগামী ২৮ আগস্ট প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

মামলার অপর দুই আসামি হলেন-আজাদের সাবেক প্রেমিকা আয়শা রুবি এবং তার স্বামী জসিম উদ্দিন রায়াত। বাদীপক্ষের আইনজীবী এম কাওসার আহমেদ এসব তথ্য জানান।

মামলার এজাহারে বলা হয়, আজাদের সাথে রুবির দীর্ঘদিনের প্রেমের সম্পর্ক ছিল। পরবর্তীতে রুবি রায়াতকে বিয়ে করলে সম্পর্ক শেষ হয়। তবে তাদের ঘনিষ্ঠ কিছু ছবি রুবির কাছে ছিল। রুবি ও রায়াত এগুলো দিয়ে আজাদকে হুমকি ধামকি দিতো। পরে আজাদ তাদের সাথে যোগাযোগ বন্ধ করে দেন। তারা আজাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় অভিযোগ ও জিডি করে। পরে আপোষের মাধ্যমে তা প্রত্যাহার করে নেয়া হয়।

গত ১০ জুলাই রুবির শ্বাশুড়ি স্ট্রেক করেছে বলে আজাদকে জানায়। তারা আজাদের সাহায্য চায়। আজাদ রাত সাড়ে ৯ টার দিকে রায়াতের সাথে মগবাজারের একটি রেস্টুরেন্টে দেখা করেন। সেখানে গেলে এসআই জাহিদ তাকে হাতিরঝিল থানায় নিয়ে যান। পরে আজাদের আত্মীয়দের ফোন করে টাকা পয়সা নিয়ে আসতে বলেন জাহিদ। রুবি ও রায়াতের ফোন থেকে এসআই জাহিদ একাধিক বার ফোন করে চাঁদা দাবি করেন।

তাকে হত্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠিয়ে জোর করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে বাধ্য করবে মর্মে ভয়ভীতি প্রদর্শন করে। অন্যথায় তাকে ও ওসিকে (হাতিরঝিল) মিষ্টি খেতে ৩ লাখ টাকা চাঁদা দিতে বলেন। আজাদের এক আত্মীয় থানায় যান। তাকে এক লাখ টাকা দিতে বাধ্য করেন জাহিদ। ওই টাকার মধ্যে আজাদের মানিব্যাগে থানা ২০ হাজার টাকা নিয়ে নেন এসআই জাহিদ। বাকি ৮০ হাজার টাকা এটিএম কার্ডের মাধ্যমে তুলে আনতে বাধ্য করেন। এখন এই তিন আসামি তাকে দুই লাখ টাকা দিতে চাপ দিচ্ছেন। অন্যথায় তাকে মামলা দেয়ার ভয়-ভীতি দিচ্ছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App