×

জাতীয়

হাতিরঝিলে পানিতে ঝাঁপ দিয়ে এসএসসি পরীক্ষার্থীর আত্মহত্যা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ জুলাই ২০২৩, ১০:২৭ এএম

হাতিরঝিলে পানিতে ঝাঁপ দিয়ে এসএসসি পরীক্ষার্থীর আত্মহত্যা

ফাইল ছবি

রাজধানীর হাতিরঝিলে এক এসএসসি পরীক্ষার্থী আত্মহত্যা করেছে বলে জানিয়েছে পুলিশ। শনিবার মধ্যরাতের কিছু আগে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন হাতিরঝিল থানার ওসি আওলাদ হোসেন।

নিহত ওই পরীক্ষার্থীর নাম আকলিমা আক্তার রিয়া১৬। তিনি এবার বনানী বিদ্যানিকেতন থেকে এসএসসি পরীক্ষা দিয়েছেন বলে জানান ওসি।

ঘটনার বর্ণনা দিয়ে ওসি আওলাদ বলেন, রাজধানীর ভাটারা থানা এলাকায় বসবাসরত মেয়েটি পরিবারের সঙ্গে মান অভিমান করে শুক্রবার থেকে নিখোঁজ ছিলেন।

পরিবারের সঙ্গে মনে হয় তার কিছু মান অভিমান চলছিল, যার কারণে শুক্রবার সে বাসা থেকে নিখোঁজ হয়। তার বাসা ভাটারা থানা এলাকায়। তার পরিবার ভাটারা থানা পুলিশকে বিষয়টি জানালে পুলিশ মেয়েটিকে খুঁজতে শুরু করে।

শনিবার রাতের বেলায় তথ্যপ্রযুক্তি ব্যবহার করে মেয়েটির অবস্থান পাওয়া যায় হাতিরঝিলের পুলিশ প্লাজার কাছাকাছি। পুলিশ তাকে ধরতে আসছে মনে করে সে পানিতে ঝাঁপ দেয়।

ওসি জানান, রাত সোয়া ১১টা থেকে সাড়ে এগারোটার মধ্যে এ ঘটনা ঘটে।

সঙ্গে সঙ্গে মেয়েটিকে বাঁচাতে সেখানে থাকা নোমান নামে এক হাওয়াই মিঠাই বিক্রেতা তরুণও পানিতে ঝাঁপ দেন। তবে মেয়েটি তলিয়ে গেলে তার হদিস না পেয়ে নোমান কূলে উঠে আসেন। ওই সময়ই ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। পরে তাদের ডুবুরিদের সহায়তায় মেয়েটির লাশ উদ্ধার করা হয়।

পুলিশের এ কর্মকর্তা আরো বলেন, প্রথমে আমরাও ভেবেছিলাম তরুণটির সঙ্গে হয়তো মেয়েটির কোনো সম্পর্ক আছে। পরে নিশ্চিত হওয়া গেছে যে নোমান সেখানে হাওয়াই মিঠাই বিক্রি করেন, মেয়েটির প্রাণ বাঁচাতেই সাহসী এই ১৯ বছরের তরুণ পানিতে ঝাঁপ দিয়েছিলেন।

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা নজরুল ইসলাম জানান, শনিবার রাতে খবর পেয়ে তাদের ডুবুরিরা হাতিরঝিলে গিয়ে ওই তরুণীকে মৃত অবস্থায় উদ্ধার করে। নিহত তরুণীর নাম আকলিমা আক্তার রিয়া।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App