×

জাতীয়

গণতন্ত্র, ভোটাধিকার ফিরে পেতে শহীদ হতে চাই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ জুলাই ২০২৩, ০৫:১৯ পিএম

গণতন্ত্র, ভোটাধিকার ফিরে পেতে শহীদ হতে চাই

বিএনপি নেতা আব্দুস সালাম। ফাইল ছবি

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম বলেছেন, দেশের মানুষ গুম-খুনের শিকার হচ্ছে, মানুষের জীবনের নিরাপত্তা নেই, চাকরির নিশ্চয়তা নেই, ভোটের অধিকার নেই। এভাবে একটা দেশ চলতে পারে না। এবার একাত্তর সালের মতো আবারও যুদ্ধ করতে হবে। একাত্তর সালে শহীদ না হলেও এই যুদ্ধে শহীদ হতে চাই।

শনিবার (২২ জুলাই) বিকেলে বিএনপির তিন অঙ্গ-সংগঠনের উদ্যোগে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে তারুণ্যের সমাবেশে এসব কথা বলেন তিনি। বিএনপির তিন অঙ্গ সংগঠন জাতীয়তাবাদী যুবদল, সেচ্ছাসেবক দল ও ছাত্রদল এ কর্মসূচির আয়োজন করে।

সালাম বলেন, এবার যুদ্ধের মাধ্যমে ভোটের অধিকার, ভাতের অধিকার, গণতন্ত্রের অধিকার ফিরিয়ে আনা হবে। আর সময় নেই, কিছু দিনের মধ্যেই আপনাদের (সরকার) পতন ঘটবে।

ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান বলেন, বাংলাদেশের স্বাধীনতা এনেছে জিয়াউর রহমান, গণতন্ত্র এনেছে খালেদা জিয়া, ভোটাধিকার ফিরিয়ে আনবেন তারেক রহমান। বাংলাদেশের ‘৫২’র ভাষা আন্দোলন থেকে শুরু করে সব ফয়সালা হয়েছে রাজপথে, এবারো ফয়সালা হবে রাজপথে।

নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আর বেশি সময় নেই, এই সরকারের পতন অনিবার্য। এই সরকারের পতনের মধ্য দিয়ে দেশে গনতন্ত্র, ভোটের অধিকার ফিরে আসবে। একই সঙ্গে আমাদের কারাগারে নির্যাতিত সব নেতাকর্মী মুক্তি পাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App