×

জাতীয়

বাঁশখালীতে আ.লীগের শান্তি সমাবেশে হামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ জুলাই ২০২৩, ১০:৫৫ পিএম

বাঁশখালীতে আ.লীগের শান্তি সমাবেশে হামলা

আওয়ামী লীগ। ফাইল ছবি

চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় বিএনপি-জামায়াতের সন্ত্রাস, জঙ্গিবাদ, নৈরাজ্য, অপরাজনীতি দেশ বিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে পুকুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের শান্তি সমাবেশে হামলার অভিযোগে বাঁশখালী থানায় মামলা দায়ের হয়েছে। এ ঘটনায় বৃহস্পতিবার (২০ জুলাই) পুকুরিয়া ইউনিয়ন ৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ ওসমান বাদী হয়ে জামায়েত নেতা মোহাম্মদ নুরুল আমিন সিকদারকে প্রধান আসামী করে ২১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১০০-১২০ জনকে আসামি করে মামলা দায়ের করেন।

গত মঙ্গলবার (১৮ জুলাই) রাত পোনে নয়টার দিকে পুকুরিয়া ইউনিয়নের চৌমহুনী বনাপুকুর পাড় এলাকায় আওয়ামী লীগের উদ্যোগে শান্তি সমাবেশের সময় বাদম ফ্যাক্টরীর সামনে জামায়াত-শিবির ও বিএনপি নেতাকর্মীরা শান্তি সমাবেশে হামলা করে।

পুকুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুব আলী বলেন, পুকুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে বিএনপি-জামায়াত-শিবির নেতারা দেশ বিরোধী নৈরাজ্য, জঙ্গিবাদ, সন্ত্রাস বিরোধী আওয়ামী লীগের শান্তি সমাবেশ বানচাল করতে এই হামলা চালিয়েছে।

মামলার বাদী মোহাম্মদ ওসমান বলেন, সমাবেশ চলাকালীন পরিকল্পিতভাবে বিএনপি ও জামায়াত-শিবির চক্র ককটেল ফাটিয়ে এলাকায় ত্রাসের সৃষ্টি করে। এসময় আওয়ামী লীগের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন। পুলিশ তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে উপস্থিত হলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

মামলার বিষয়টি নিশ্চিত করেন বাঁশখালী থানার অফিসার ইনচার্জ কামাল উদ্দিন বলেন, পুকুরিয়া চৌমুহনী বনাপুকুর পাড় এলাকায় হামলার অভিযোগে পেনাল কোড, ১৮৬০-সহ ও দ্য এক্সপ্লোসিভ সাবস্ট্যান্সেস অ্যাক্ট, ১৯০৮-এ মামলা দায়ের করা হয়েছে। আসামি গ্রেপ্তারের জন্য অভিযান চলছে ঘটনাস্থল থেকে পুলিশ বিষ্ফোরিত দুটি ককটেলের অংশবিশেষ, পাঁচটি অবিস্ফোরিত কালো স্কচটেপ দ্বারা মোড়ানো ককটেল, ছয়টি বিভিন্ন সাইজের লাঠি, ইটের কঙ্কর ও গাড়ির কাঁচ ভাঙা উদ্ধার ও জব্দ করা হয়েছে। শান্তি সমাবেশ চলাকালীন সময়ে বিকট শব্দে দুটি ককটেল বিস্ফোরিত হয়েছে মর্মে অভিযোগ করে বিস্ফোরক আইনে মামলা দায়ের করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App